করোনায় আক্রান্ত ৫ লাখ ৬৪ হাজার, মৃত আড়াই হাজার

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৬৪ হাজার ৩০ জন। আর মারা গেছেন দুই হাজার ৫২২ জন।

এর আগে বুধবার আক্রান্ত হয়েছিল চার লাখ ৫১ হাজার ৩১৫ জন। আর মারা গিয়েছিল দুই হাজার ১২ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ কোটি ৬৬ লাখ তিন হাজার ৪৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ তিন হাজার ৭৯৮ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৩ কোটি ৮৫ লাখ ৪১ হাজার ৬৪৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ২৯ লাখ ৬৩ হাজার ৩৭০ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২০ হাজার ৪০ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮০ হাজার ৪০২ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭০৭ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৩ লাখ ৭০ হাজার ২৮৯ জন। আর মারা গেছে এক লাখ ৬২ হাজার পাঁচ শ’ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৪ লাখ ৭৫ হাজার ৪৪৮ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬২ হাজার ২৫৬ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৪ লাখ ২৮ হাজার ১০৭ জন। মারা গেছে ছয় লাখ ৯৪ হাজার ৪৪২ জন।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here