করোনায় আক্রান্ত ৬ লাখ, মৃত ২৮৩৮

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ছয় লাখ ২৬ হাজার ৭৩২ জন। মারা গেছে দুই হাজার ৮৩৮ জন।

গতকাল শুক্রবার আক্রান্ত হয়েছে চার লাখ ৩০ হাজার ৬৩৯ জন। মারা গিয়েছিল এক হাজার ৫১৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ কোটি ৯৯ লাখ ৪০ হাজার ৭৪ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ১৪ হাজার ৪৮২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬১ কোটি ৯৫ লাখ দুই হাজার ৬১৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০৬ জনে। মোট মারা গেছে ১১ লাখ ১২১।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৬৫ হাজার ২৬১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৫২০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৯৪ হাজার ৪৪১ জন। আর মারা গেছে এক লাখ ৫৭ হাজার ৭০৪ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৩৯৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৫ হাজার ৫৮৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৪৯ লাখ ৪৯ হাজার ৪১৮ জন। মারা গেছে ছয় লাখ ৮৮ হাজার ৭০৫ জন।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here