করোনায় মৃত-আক্রান্ত বেড়েই চলেছে

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত-আখ্রান্ত বেড়ে চলেছে। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৬০ হাজার ৬১৮ জন। মারা গেছেন এক হাজার ৪৮২ জন মানুষ।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল তিন লাখ ৬৪ হাজার ৭১৪ জন। আর মারা গিয়েছিল এক হাজার ২৭ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ কোটি ২৭ লাখ ১৬ হাজার ৫৮৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৮৮ হাজার ৭১৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৩ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ৩৬৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ২৩ লাখ সাত হাজার ৩২১ জনে। মোট মারা গেছে ১১ লাখ ১৬ হাজার ৩৬৫ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭৮ হাজার ৭৬৩ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬৯৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯১ লাখ ৫৯ হাজার ৭৫৭ জন। আর মারা গেছে এক লাখ ৬১ হাজার ১৫২ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭২ লাখ ২২ হাজার ৪৩০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬০ হাজার ৯৭২ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬২ লাখ ৩৮ হাজার ৪২ জন। মারা গেছে ছয় লাখ ৯৩ হাজার ২৬৭ জন।

বিডিসংবাদ/এএইচএস