করোনা আক্রান্ত ৬৭ কোটি ২৮ লাখ ৫১ হাজার ছুঁইছুঁই

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৭ কোটি ২৮ লাখ ৫১ হাজারের কাছাকাছি। মৃত ৬৭ লাখ ৪২ হাজার ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ২৮ লাখ ৫০ হাজার ৯০৭ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৪২ হাজার ২৩৪ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৪৪ লাখ ৯৬ হাজার ৫৭ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩৮ লাখ ২৩ হাজার ৩৩৩ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২৮ হাজার পাঁচ শ’ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৮৮৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭২৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৭৬ হাজার ৭৪৮ জন। আর মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৭৫২ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৬ লাখ ৬৮ হাজার ৩৮৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৪ হাজার ৭০৩ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৭ লাখ ২৭ হাজার ৫৭৫ জন। মারা গেছে ছয় লাখ ৯৬ হাজার ২৪৫ জন।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here