করোনা আক্রান্ত ৬ লাখ, মৃত ৩ সহস্রাধিক

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ছয় লাখ ৩০ হাজার ৮৪০ জন। মারা গেছে তিন হাজার ৭৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, শনিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ২৬ লাখ চার হাজার ৮৩৬ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ২৪ হাজার ৯৪০ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ১৮ লাখ ৮০ হাজার ৩৩১ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ১৫ লাখ ৫৬ হাজার ৩২৫ জনে। মোট মারা গেছে ১১ লাখ দুই হাজার ৪৩৯।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৬৬ লাখ নয় হাজার ৫২৭ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৫৫৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭২ লাখ ৮৭ হাজার ৫৪৭ জন। আর মারা গেছে এক লাখ ৫৮ হাজার ১৬৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬২ লাখ পাঁচ হাজার ৪০৫ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৬ হাজার ৬১৩ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫০ লাখ ৩৯ হাজার ৬১৪ জন। মারা গেছে ছয় লাখ ৮৮ হাজার ৯৫৮ জন।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here