চট্টগ্রামে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার চট্টগ্রামের কোতোয়ালি থানায় মামলা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে মঙ্গলবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন আজিজ মিসির নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এজাহার দেয়া হয়েছে। আমরা তা গ্রহণ করেছি। অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।

মামলার এজাহারে বাদী আজিজ মিসির নিজেকে চট্টগ্রাম মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির অর্থ উপ পরিষদের যুগ্ম আহ্বায়ক হিসেবে পরিচয় দিয়েছেন।

আজিজ মিসির অভিযোগ করেছেন, নুর ব্যক্তিগত আইডি থেকে ফেসবুক লাইভে এসে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উসকানি প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ মুসলমান নেতাকর্মীদের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য প্রকাশ, আক্রমণাত্মক ও মিথ্যা তথ্য প্রদান করেন।

গত ১৪ এপ্রিল বিকালে ফেসবুক লাইভে এসে নূর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান।’

এর আগে একই অভিযোগে সোমবার বিকালে সিলেট কোতোয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন মহানগর ছাত্রলীগ নেতা কিশোর জাহান সৌরভ। এছাড়াও নুরের বিরুদ্ধে রবিবার ঢাকায়ও দুটি মামলা হয়েছে।

সূত্র : ইউএনবি

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here