কলাপাড়ায় দুই হাজার ৩০৪ পিচ ইয়াবাসহ পাঁচ জনকে গ্রেফতার

ডিবি পুলিশ ও পুলিশ যৌথ অভিযান

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াথালী ডিবি পুলিশ ও কলাপাড়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে দুই হাজার ৩০৪ পিচ ইয়াবাসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে। পৌরশহরের মুসলীমপাড়া এলাকায় শুক্রবার সন্ধ্যা থেকে রাত ১২ টা পর্যন্ত ইয়াবা ব্যবসায়ী ফিরোজ আলমের বাসায় অভিযান চালিয়ে ৪৮টি পলিব্যাগে থাকা ইয়াবাসহ ফিরোজ আলম, মোহাম্মদ আলী, আপেল বড়ুয়া ও দিলদার মিয়াকে গ্রেফতার করে। পরে ওই রাতেই উপজেলার ধুলাসার ইউনিয়নের বাড়ি থেকে আলম হাওলাদারকেও গ্রেফতার করেন। এ ঘটনায় ডিবি পুলিশ সাত জনকে আসামী করে কলাপাড়া থানায় একটি মামলা দায়ের করে। মামলার আসামীরা হচ্ছে, ফিরোজ আলম, দিলদার মিয়া, আপেল বড়–য়া, মোহাম্মদ আলী, আলম হাওলাদার, আব্দুল মন্নান, ও ফিরোজ মিয়া। গ্রেফতার কৃতদের মধ্যে দিলদার মিয়া, আপেল বড়–য়া, মোহাম্মদ আলীর বাড়ি কক্সবাজারের উখিয়া থানায়। অন্যান্যদের বাড়ি কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নে। দির্ঘদিন ধরে এরা কলাপাড়া পৌরশহরের মুসলীমপাড়া এলাকার ফিরোজ আলমের নিজ বাসভবনে বসে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিলো বলে পুলিশ নিশ্চিত করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, কলাপাড়া পৌরশহরের ফিরোজ আলমের বাসায় কক্সবাজার থেকে আসা ইয়াবার একটি বড় চালানের লেনদেন হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ ও কলাপাড়া থানা পুলিশ শুক্রবার গভীর রাত পর্যন্ত যৌথ অভিযান চালায় ওই বাসায়। এসময় পুলিশ ফিরোজ আলমের বাসার ছাদের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। ফিরোজের ওই বাসা থাকা কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে আসা তিন জনসহ মাদক ব্যবসায়ী ফিরোজসহ অন্যাদের গ্রেফতার করে। এসময় পুলিশ বাসাটি তল্লাসী করে দুই হাজার ৩০৪ পিচ ও ইয়াবা ক্রয় বিক্রয়ের সাথে জড়িত নামের তালিকাসহ বেশ কিছু কাগজপত্র জব্দ করেন।
ইয়াবা উদ্ধারের খবরে কলাপাড়া পৌরমেয়র বিপুল চন্দ্র হাওলাদারসহ স্থানীয় কাউন্সিলর মতিয়ার রহমান হাওলাদার ঘটনাস্থলে আসেন।

পটুয়াখালী ডিবি পুলিশের ওসি খন্দকার জাকির হোসেনের নেতৃত্বে এ অভিযানে কলাপাড়া থানার ওসি জিএম শাহনেওয়াজ, এসআই জিয়া, আলমগীর হোসেন, মো. নুরুজ্জামান, নাজমুল হাসান, সঞ্জয়দেসহ পুলিশের ২০ সদস্যের একটি দল অভিযানে অংশ নেয়।

এ ঘটনায় রাতেই পটুয়াখালী জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাহেবআলী পাঠান ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং গ্রেফতার কৃতদের জিজ্ঞাসাবাদ করেন। রাতেই আটককৃতদের কলাপাড়া থানায় সোপর্দ করে ডিবি পুলিশ। এসময় অতিরিক্ত পুলিশ সুপার সাংবাদিকদের বলেন, দির্ঘদিন ধরে মাদক ব্যবসায়ীরা নৌ পথ ব্যবহার করে উকূলীয় আলীপুর, মহিপুর এবং ধুলাসার ইউনিয়ন সহ কলাপাড়া পৌরশহরের বিভিন্ন স্পটে ইয়াবাসহ মাদক বানিজ্য চালাচ্ছে। এ ব্যাপারে পুলিশের কড়া নজরদারি রয়েছে। মাদক ব্যবসায়ীরা কেউই রেহাই পাবেনা।

আভিযান শেষে পটুয়াখালী ডিবি পুলিশের ওসি খন্দকার জাকির হোসেন বলেন, কলাপাড়া সহ গুরুত্ব পূর্ণ বিভিন্ন পয়েন্টে দীর্ঘদিন ধরে আমাদের একটি টিম কাজ করছে। গোপন সংবাদের ভিক্তিতে ইয়াবাসহ ব্যবসায়ীদের তাদেরকে গ্রফতার করা হয়। এদের গডফাদারদের শণাক্ত করে আইনের আওতায় আনা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিযেছেন।

কলাপাড়া থানার ওসি জি.এম. শাহনেওয়াজ জানায়, ইবাসহ গ্রেফতার কৃতদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়েছে। শনিবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হয়েছে।