খাগড়াছড়িতে বাংলা নিউজ প্রতিনিধি অপু দত্তের বিরুদ্ধে বিক্ষোভ: কুশপুত্তলিকা দাহ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে বঙ্গবন্ধুসহ ৫ জাতীয় নেতার ভাস্কর্য ভাঙ্গার ফেইজবুক স্ট্যাটাসে এর প্রতিবাদে বাংলা নিউজ টুয়েন্টি ফোর ডট কম এর খাগড়াছড়ি প্রতিনিধি ও গণজাগরণ মঞ্চের প্রতিনিধি অপু দত্তের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম সমর্থক ও রফিকুল আলম সমর্থিতরা।

রবিবার সকাল সাড়ে ১১টায় নারকেল বাগাস্থ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে অপু দত্তর কুশপুত্তলিকা নিয়ে জেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ দলের অন্যান্য অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। পরে মিছিলটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্ত্বরে এসে অপু দত্তর কুশপুত্তলিকা দাহ করে। অভিযুক্ত অপু দত্ত বাংলা নিউজ টুয়েন্টি ফোর ডট কম, বৈশাখী টিভি ও দৈনিক আজাদী পত্রিকায় খাগড়াছড়ি প্রতিনিধি হিসেবে কাজ করে আসছেন।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ শ্রম বিষয়ক সম্পাদক কামাল পাটোয়ারী,জেলা শ্রমিকলীগের আহ্বায়ক-নুরু ন্নবী, জেলা যুবলীগ সদস্য বোরহান উদ্দিন, ,সাবেক পৌর যুবলীগের সভাপতি দিদারুর আলম দিদার, জেলা ছাত্রলীগের সহ সভাপতি মাঈনুল ইসলাম,নাজমুল হাসান অপু,জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক হৃদয় মারমা,পাঠাগার বিষয়ক সম্পাদক কোরবান আলী,দপ্তর সম্পাদক শাহাব উদ্দিন পলাশ প্রমূখ।

নেতাকর্মীরা এ ধরনের ফেইজবুক স্ট্যাটাসে মাধ্যমে উস্কানী দিয়ে পাহাড়ের শান্তিপূর্ন পরিবেশকে ঘোলাটে করার চেষ্টাসহ রাষ্ট্র দোহিতার সামিল অপরাধ করেছে উল্লেখ করে অপু দত্তর শাস্তি দাবী করেন নেতাকর্মীরা। এছাড়াও এ ঘটনার জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদোহি মামলা করা হবে বলে হুশিয়ারী জানান।