খাগড়াছড়িতে মালবাহী ট্রাক চাপায় শিশুসহ নিহত ৭

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন আলুটিলা বৌদ্ধ বিহারী এলাকায় পাথরবাহী ট্টাকের চাপায় মেলায় আসায় ৭পথপাচী নিহত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় এ দূর্ঘটনা ঘটে।

এতে আহত হয়েছে আরো অন্তত ১০ জন। এ ঘটনায় ট্টাক চালক সেলিমকে আটক করেছে পুলিশ। নিহত হচ্ছে- নেইম্রা মারমা (৪০), উক্রাচিং মারমা (৬) উচনু মারমা (১৮) পুতু মারমা (১৬), নিহতদের মধ্যে তিন জনের বাড়ী মহালছড়ি উপজেলার চোংড়াছড়ি। অপর জনের বাড়ি মাটিরাঙ্গার তবলছড়িতে।

নিহতদের মধ্যে উচনু মারমা ২০১৭ সালের এসএসসি পরিক্ষার্থী বলে জানা গেছে। বাকী তিন জনের নাম পাওয়া যায়নী। বিষয়টি নিশ্চিত করেন মাটিরাঙ্গা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন টিটো ৭ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আলুটিলা পর্যটন এলাকার আলোক নবগ্রহ ধাতুচৈত্য বৌদ্ধ বিহারে প্রয়াত ভদন্ত  চন্দ্র মণি মহাস্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে আসা রাস্তায় চলাচলকারী পথচারীদের ঢাকা থেকে ছেড়ে আসা পাথর বোঝাই ট্রাক (চট্টমেট্রো-ট-১১ ৩৮০০) চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে ৭ জন নিহত হয়।

আহত হয় আরো ১০ জন। পরে নিহতদের ফায়ার সার্ভিস উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে। আহতদের মধ্যে গুরুত্বর ববি মারমা (৩৫) কে চট্টগ্রামে মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়।

দূর্ঘটনায় নিহত ও আহতদের দেখতে ঘটনাস্থল ও হাসপাতালে ছুটে আসেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ জেলা আওয়ামীলীগের নেতাকর্মী ও মেয়র রফিকুল আলম। নিহতের ঘটনায় খাগড়াছড়ি জেলাজুড়ে শোকের ছায়া মেনে এসেছে।