খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রতিবাদে খাগড়াছড়িতে পুলিশী বাঁধায় বিএনপির বিক্ষোভ মিছিল-সমাবেশ

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। বুধবার সকাল ১১টায় জেলা শহরের কলাবাগান্থ মিল্লাত চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে ভাঙ্গাব্রীজ প্রধান সড়কে যেতে চাইলে জেলা খাদ্য নিয়ন্ত্রক এর কার্যালয়ের সামনে পুলিশী বাধার মূখে পড়ে দলটি।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ওয়াদুদ ভুইয়া বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী করে বাংলাদেশে আসা রোধ করা যাবে না। আওয়ামীলীগকে তিনি ভোটার বিহীন অবৈধ ও অনির্বাচীত সরকার উল্লেখ করে বলেন, কোন ষড়যন্ত্র বেগম জিয়ার নেতৃত্ব রোধ করা যাবে না।

এ সময় তিনি আওয়ামীলীগের সমালোচনা করে প্রধান বিচারপতী এসকে সিনহার বাসা-বাড়ীতে হামলার অভিযোগ করে বলেন, আওয়ামীলীগের বিদায়ী ঘন্টা বাজাতে এসকে সিনহায় যতেষ্ঠ। তা যেনেই বর্তমান সরকার বিচলিত ও ভীত বলেই তাকে সরাতে উঠে পড়ে লেগেছে। এসময় তিনি যে কোন ষড়যন্ত্র প্রতিহত করতে দলের নেতাকর্মীদের সচেতন থাকার আহবান জানান।

ওয়াদুদ ভুইয়ার সভাপতিত্বে এ সময়, খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা,সংগঠনিক সম্পাদক এমএন আফছার, আ:রব রাজা, বিএনপি নেতা আবু ইউসুফ চৌধুরী,আবু তালেব,নাছির আহম্মদ চৌধুরী,জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, মহিলা দল নেত্রী শাহনাজ বেগম রোজিসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।