গুলিস্তানে বিস্ফোরণ : আরো একজনের মৃত্যু

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ঢাকার গুলিস্তান এলাকার একটি পাঁচতলা ভবনে ভয়াবহ বিস্ফোরণে আহত আরো একজনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। এখন পর্যন্ত এ দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে।

নিহতের নাম মুসা হায়দার (৪৫)। ৯৪ ভাগ দগ্ধ অবস্থায় তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানিয়েছেন, রাত ১০টা ৩৫ মিনিটের দিকে তার মৃত্যু হয়।

এর আগে মঙ্গলবার রাজধানীর গুলিস্তান এলাকায় বিআরটিসি বাস কাউন্টারের কাছে একটি পাঁচতলা ভবনে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১৭ জন নিহত ও শতাধিক আহত হয়।

বুধবার ধ্বংসস্তূপ থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে। যার ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ১৯ জনে।

মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিক বাজারে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ভবনের নিচতলায় একটি স্যানিটারি সামগ্রীর দোকান, অন্য তলায় ব্র্যাক ব্যাংকের অফিস এবং ভবনটি-সংলগ্ন একটি সাততলা ভবন ক্ষতিগ্রস্ত হলেও কোনো ভবন ধসে পড়েনি।

এ ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের মিডিয়া সেলের উপ-অতিরিক্ত পরিচালক শাহজাহান শিকদার জানান, কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সূত্র : ইউএনবি

বিডিসংবাদ/এএইচএস