চট্টগ্রামে মোবাইল টাওয়ারের ১১৮টি ব্যাটারি ও ৬৫০০ মিটার ক্যাবল উদ্ধার, ২ চোর গ্রেপ্তার

বিভিন্ন মোবাইল অপারেটর টাওয়ার হতে চুরি যাওয়া ১১৮টি লিথিয়াম ব্যাটারি ও ৬৫০০ মিটার পাওয়ার ক্যাবল উদ্ধার এবং চোর চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)-এর নগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের বিশেষ টিম গতকাল রাতে নগরীর মতিয়ারপুল এলাকায় এ অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করে।
সিএমপি আজ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উত্তর ও দক্ষিণ গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার সাদিরা খাতুনের দিক নির্দেশনায়, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেনের তত্ত্বাবধানে ও পুলিশ পরিদর্শক রিপন কুমার দাসের নেতৃত্বে বিশেষ টিমের সদস্যরা গতকাল রাত সোয়া ১০টায় ডবলমুরিং থানাধীন মতিয়ারপুল এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন মোবাইল কোম্পানির টাওয়ার হতে চুরি যাওয়া পাওয়ার ব্যাকআপ ১১৮টি লিথিয়াম ব্যাটারি ও ৬৫০০ মিটার পাওয়ার ক্যাবলসহ চোর চক্রের সদস্য শাহীন আলম (২৫) ও দিদারুল আলম (৪২)-কে গ্রেপ্তার করে।
আটক ব্যক্তিরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা বিভিন্ন জেলা শহরে অবস্থিত গ্রামীণ ফোন, রবি ও বাংলালিংক মোবাইল কোম্পানির টাওয়ারে গিয়ে কোম্পানির প্রতিনিধি পরিচয় দিয়ে সুযোগ বুঝে টাওয়ারে ব্যবহৃত লিথিয়াম ব্যাটারি ও পাওয়ার ক্যাবল চুরি করে। চোরাই ব্যাটারি ও পাওয়ার ক্যাবলগুলো ডবলমুরিং থানাধীন মতিয়ারপুল এলাকায় আজিজ মার্কেটে অবস্থিত মোক্তার এন্টারপ্রাইজ ও দিদারের গোডাউনে বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা হয়েছে।
বিডিসংবাদ/এএইচএস