জাতিসঙ্ঘ মানবাধিকার কর্মকর্তার সাথে বিএনপির বৈঠক

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে সফররত জাতিসঙ্ঘের মানবাধিকার বিষয়ক কমিশনের এশিয়া-প্যাসিফির শাখার প্রধান ররি মুনগোবেনের সাথে বৈঠক করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল রনি মুনগোবেনের সাথে দেখা করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, দলের আন্তর্জাতিক সম্পর্ক কমিটির সদস্য শ্যামা ওবায়েদ, তাবিথ আউয়াল ও মানবাধিকার বিষয়ক কমিটির ব্যারিস্টার আবরার ইলিয়াস।

৫০ মিনিটের বৈঠক শেষে বেরিয়ে এসে হোটেল লাউঞ্জে সাংবাদিকদের কাছে অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ বলেন, বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি কেমন সেটা নিয়ে আমাদের সাথে কথা হয়েছে। আমরা আমাদের বক্তব্য তাকে বলেছি। বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি আমরা ব্যাখ্যা করেছি, যেটা পত্র-পত্রিকায় বিভিন্ন সময়ে এসেছে। আপনারা রিপোর্ট করেছেন বিভিন্ন সময়ে।

হাইকমিশনার কি বলেছেন জানতে চাইলে তিনি বলেন, উনি আমাদের বক্তব্য শুনেছেন। উনি তো ফিডব্যাক দেবেন না আমাদেরকে। আপনাদের সাথে মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের সংবাদ সম্মেলন আছে সেখানে হয়তো বলবেন।

শ্যামা ওবায়েদ বলেন, বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি আপনারা (গণমাধ্যমের সাংবাদিক) যেভাবে দেখেন বিএনপি সেভাবেই দেখে। সারা বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নতুন করে বলার কিছু নেই। সবই আপনারাও জানেন, সকলে জানে।

গত রোববার চার দিনের সফরে বাংলাদেশে আসেন জাতিসঙ্ঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ও চিলির সাবেক প্রেসিডেন্ট মিশেল ব্যাশেলেত। ২০১৮ সালের আগস্ট থেকে তিনি এই দায়িত্ব পালন করছেন।

বিডিসংবাদ/এএইচএস