জ্যোতির বাজি স্বর্ণার বোলিং

গতরাতে বেনোনির উইলমুর পার্কে প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৩ রানের জয়ে লেগ স্পিনার স্বর্ণা আকতারকে দিয়ে বোলিং করিয়ে জুয়া খেলেছেন বলে জানালেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।
টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও তাদের মাটিতে প্রথম জয়ের নজির গড়ে বাংলাদেশ। ১১ বছর পর প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় জয়ের স্বাদ পায় টাইগ্রেসরা।
ওপেনার মুর্শিদা খাতুনের ৫৯ বলে অপরাজিত ৬২ রানের উপর ভর করে প্রথমে ব্যাট করে ২ উইকেটে ১৪৯ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ। এরপর স্পিনার স্বর্ণার দুর্দান্ত বোলিং নৈপুন্যে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে ১৩৬ রানে আটকে দেয় বাংরাদেশের নারীরা।
১৪তম ওভারে বোলিং আক্রমনে এসে ৪ ওভার হাত ঘুড়িয়েছেন অকেশনাল বোলার হিসেবে পরিচিত স্বর্ণা।
অভিজ্ঞ রাবেয়া আক্তারের পরিবর্তে ১৮তম ওভারে স্বর্ণাকে বোলিংয়ে এনে জুয়া খেলেন জ্যোতি। দক্ষিণ আফ্রিকার সেট ব্যাটার অ্যানেকে বোশচেকে ব্যক্তিগত ৬৭ রানে আউট করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন স্বর্ণাই।
ম্যাচের পর জ্যোতি বলেন, ‘অকেশনাল বোলার হিসেবেই পরিচিত স্বর্ণা। এ ম্যাচে দলের জয়ে দুর্দান্ত বোলিং করেছেন তিনি।’
তিনি আরও বলেন, ‘যেহেতু নিয়মিত বোলিং করে না সে। তাই কঠিন মুহূর্তে তাকে বোলিংয়ে রাখবো কিনা সেই সিদ্ধান্ত নেওয়াটা কঠিন ছিল। আমি জানি, স্বর্ণা দ্রুত এবং একই জায়গায় বল করতে পারে। আমরা দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের সেভাবেই ফাঁদে ফেলার চেষ্টা করেছি। আমি মনে করি আমি সেখানে যে জুয়া খেলেছি, সেটি কাজে দিয়েছে।’
বিডিসংবাদ/এএইচএস