ঝিনাইদহ পলিটেকনিক ইন্সটিটিউিটে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধিঃ  শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ, এসো প্রযুক্তির জন্য বেরিয়ে যাও প্রবৃদ্ধির জন্য এই স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহ পলিটেকনিক ইন্সটিটিউিটে ‘‘এসো বঙ্গবন্ধুকে জানি’’ শীর্ষক কুইজ প্রতিযোগীতা এবং জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ পলিটেকনিক ইন্সটিটিউট প্রাঙ্গণে এ আয়োজন করা হয়। এ সময় ঝিনাইদহ পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ নীহার রঞ্জন দাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক মোঃ জাকির হোসেন। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোড়াহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন শহিদুল ইসলাম হিরণ, ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ্যাডঃ শেখ সেলিম।

অতিথি এবং বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী ও সমাজসেবক এন এম শাহ্-জালাল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ পলিটেকনিক ইন্সটিটিউটের নন-টেক চীফ ইন্সটেক্টর মোঃ মাহাবুব-উল ইসলাম, এনভায়রনমেন্টাল টেকনোলজির ইন্সটেক্টর এ.কে এম মাজহারুল আলম, সিভিল টেকনোলজির ইন্সটেক্টও মোঃ শরিফুল ইসলাম, ইলেকট্রিক্যাল টেকনোলজির ইন্সটেক্টর গৌতম কুমার বিশ্বাসসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ছাত্র-ছাত্রীবৃন্দ শপথ গ্রহণে বলেন, শিক্ষার পরিবেশ বজায় রাখব, আমরা দূর্নীতিতে লিপ্ত হব না। কাউকে দূনীতি করতে সাহায্যে করব না।

একে অপরের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করব। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদী কর্মকান্ডে লিপ্ত হব না। অনুষ্ঠান শেষে ‘‘এসো বঙ্গবন্ধুকে জানি’’ শীর্ষক কুইজ প্রতিযোগীতায় মোট ১হাজার ১শত বিশ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে।

তাদের মধ্য থেকে বিজয়ী ১০ জনকে পুরষ্কৃত করা হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ইলেক্ট্রনিক্স টেকনোলজির জুনিয়র ইন্সটেক্টর পবিত্র কুমার বিশ্বাস।