টানা চার জয় সিলেটের

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাশরাফীর দল সিলেট পেল টানা চার জয়। প্রথম পর্বের চার ম্যাচে সিলেট হারেনি একটি ম্যাচও, তাদের হারাতে পারেনি কেউ। আজ (১০ জানুয়ারি) হারাতে পারেনি নাসিরের ঢাকাও। বরং রাজধানীর দলটিই হেরে গেছে বড় ব্যবধানে। সিলেটের দেয়া ২০২ রানের লক্ষ্যে ৬২ রানের দূরত্বের থেমেছে ঢাকার ইনিংস।

২০২ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩০ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে ঢাকা৷ তবে সেখান থেকেও আশা জাগিয়ে তুলেন মোহাম্মদ মিথুন আর অধিনায়ক নাসির হোসেন। ২৮ বলে ৪২ রান করে মিথুন ফিরলে ভাঙে দু’জনের ৭৭ রানের জুটি। নাসির হোসেন করেন ৩৫ বলে ৪৪ রান।

এই দু’জন ছাড়া দাঁড়াতে পারেননি আর কেউই। দিলশান মুনাবিরার ১২ ছাড়া আর কেউই যেতে পারেনি দুই অঙ্কের ঘরে। সৌম্য সরকার ৬, আহমেদ শেহজাদ ০, উসমান ঘানি ১, আরিফুল হক ০, তাসকিন আহমেদ ১, আরাফাত সানি ৯ ও আলামিন করেন ৬ রান।

তিন ওভারে ১৪ রানে ২ উইকেট নিয়েছেন মাশরাফী বিন মর্তুজা। কে বলবে দীর্ঘ দিন খেলা থেকে দূরে ছিলেন তিনি! বুদ্ধিদীপ্ত বোলিংয়ে বিপিএল জুড়ে দারুণ সফল তিনি, আসরে সর্বোচ্চ ৭ উইকেট তার দখলে। আজ মাশরাফী ছাড়াও দুটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম।

এর আগে তৌহিদ হৃদয়ের ৮৪ রানের ইনিংসে ২০১ রানে বড় সংগ্রহ পায় সিলেট। ফলে এবারের আসরে প্রথম বারের মতো দুই শতাধিক রান দেখল বিপিএল। আজ ৮ উইকেটে ২০১ রান করেছে সিলেট স্ট্রাইকার্স। অর্ধশতক ছুঁয়েছেন নাজমুল হোসেন শান্তও, তিনি আউট হয়েছেন ৩৯ বলে ৫৭ রান। অন্যদিকে এবারে বিপিএলে অর্ধশতকের হ্যাট্রিক গড়েছেন তৌহিদ হৃদয়।

এইদিনও অবশ্য উদ্বোধনী জুটি দাঁড়াতে পারেনি সিলেটের। দলীয় ১৭ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৬ রান করে ফিরেন মোহাম্মদ হারিস। তবে দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্ত-তৌহিদ হৃদয় মিলে গড়েন ৫৯ বলে ৮৮ রানের জুটি। শান্ত ৫৭ রান করে আউট হলে জাকির হাসানকে নিয়েও জুটি গড়ার চেষ্টা করেন হৃদয়, তবে এদিন আর ইনিংস বড় করতে পারেননি জাকির, আউট হন ১০ রান করে।

এরপর দ্রুত ফেরেন মুশফিকুর রহিম, থিসারা পেরেরা ও ইমাদ ওয়াসিম। মুশফিক ৬, থিসারা ১১, ইমাদ করেন ১ রান। তবে সপ্তম উইকেট জুটিতে আকবর আলিকে নিয়ে ১৫ বলে ৩৩ রানের জুটি গড়েন হৃদয়। শেষ ওভারে ৮৪ রান করে আউট হন তৌহিদ হৃদয়। তবে শেষ দিকে মাশরাফির ৪ বলে ৭ রানের ক্যামিওতে ২০০ রানের মাইলফলক স্পর্শ করে সিলেট। জয়ের জন্য ঢাকা ডমিনেটর্সকে করতে হবে ২০২ রান। ৪৫ রানে ৩ উইকেট নিয়েছেন আল আমিন হোসেন।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here