টেকনাফে ১৩ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

কক্সবাজারের টেকনাফে পৃথক দুটি অভিযানে ১৩ কোটি টাকার ইয়াবা ট্যাবলেট ও ক্রিস্টাল মেথ উদ্ধারের দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার দিবাগত রাতে ও শনিবার ভোরে উপজেলার খরংখালী ও হাওয়াইকং এলাকা থেকে এ মাদক জব্দ করা হয়।

বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে তের কোটি এক লাখ পঞ্চাশ হাজার টাকা মূল্যমানের ২ দশমিক ১২০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি।

বিজিবির কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মো: ইফতেখার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল শুক্রবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে টেকনাফ উপজেলার খরংখালী এলাকা থেকে সন্দেহভাজন দুই ব্যক্তিকে বহনকারী একটি নৌকা জব্দ করে। তারা তখন নাফ নদী পার হয়ে বেড়িবাঁধ এলাকার দিকে যাচ্ছিল।

তিনি বলেন, সন্দেহভাজন দুই চোরাকারবারি পালিয়ে গেলেও বিজিবি সদস্যরা ১১ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ২ দশমিক ১২০ কেজি ক্রিস্টাল মেথ ও ৩০ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে।

এদিকে, ভোর ৫টা ১০ মিনিটে টেকনাফ উপজেলার হাওয়াইকংয়ে বিজিবি-২ এর একটি দল অন্য একটি অভিযানে ৫০ হাজার পিস ইয়াবা ও একটি ব্যাটারিচালিত থ্রি-হুইলার জব্দ করেছে।

তবে ছিনতাইয়ের ঘটনায় কাউকে আটক করা যায়নি বলেও জানান তিনি।
প্রেস বিজ্ঞপ্তি

বিডিসংবাদ/এএইচএস