টেকনাফ সীমান্তে বিজিবির অভিযানে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা ও আইস জব্দ

কক্সবাজারের টেকনাফ সীমান্তে পৃথক মাদকবিরোধী অভিযান চালিয়ে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা ও ১ কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে বিজিবি সদস্যরা।
বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২-বিজিবি) শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র আচারবুনিয়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান বাংলাদেশে আসতে পারে- এমন তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপি’র একটি দল ওই এলাকায় রাত পৌনে ৮টায় চারজন ব্যক্তিকে কয়েকটি প্লাস্টিকের ব্যাগ কাঁধে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূণ্যলাইন অতিক্রম করে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবি’র টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তারা প্লাস্টিকের ব্যাগ ফেলে পালিয়ে যায়। তাদের ফেলে যাওয়া ৪টি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ২লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
অপরদিকে, শুক্রবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীর দ্বীপ বিওপি’র জালিয়াপাড়া এলাকা দিয়ে মাদকের একটি চালান বাংলাদেশে আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে শাহপরীর দ্বীপ বিওপি’র টহলদল ওই এলাকায় যায়। অভিযান চলাকালে রাত সাড়ে ৮টায় বিজিবি টহলদল এক ব্যক্তিকে একটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূণ্যলাইন অতিক্রম করে জালিয়াপাড়া এলাকায় আসতে দেখে। তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবি টহলদল তাকে চ্যালেঞ্জ করলে হাতে থাকা ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে তার ভেতর থেকে ১ কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

বিডিসংবাদ/এএইচএস