তৌহিদ হৃদয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে শেখ জামালের জয়

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ঢাকা প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৮ উইকেটের বড় ব্যবধানে ঢাকা লিওপার্ডকে হারিয়েছে তারা। জয়ের নায়ক তৌহিদ হৃদয়, জাতীয় দলের পর ঢাকা প্রিমিয়ার লিগেও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ছন্দ টেনে এনেছেন এই ব্যাটার। ৭ চার ও ২ ছক্কায় ৩০ বলে ৫৪ রান করে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছেন তিনি।

বুধবার উদ্বোধনী দিনে মিরপুরে শুধু হৃদয় নয়, ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন সৈকত আলী ও ফজলে মাহমুদ রাব্বিও। সৈকত আলী ৫৬ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬৩ রানের ইনিংস খেলে আউট হলেও ফজলে মাহমুদ অপরাজিত ছিলেন ৪১ রানে। ফলে ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩১.৩ ওভারেই ৮ উইকেটের জয় পায় নুরুল হাসান সোহানের শেখ জামাল।

অবশ্য বল হাতে জয়ের ভিতটা গড়ে দিয়েছিলেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও পারভেজ রাসুল। দু’জনে ধসিয়ে দেন লিওপার্ডের ইনিংস। শুরুটা করেছিলেন মৃত্যুঞ্জয়, শেষটা টানেন রাসুল। দু’জনেই শিকার করেন ৩টি করে উইকেট। তাছাড়া ২ উইকেট নিয়েছিলেন শফিকুল ইসলাম।

শেখ জামালের বোলারদের নিয়ন্ত্রিত বোলিয়ে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৩৯.৩ ওভারে ১৬৯ রানে অলআউট হয় ঢাকা লিওপার্ড। দলটির হয়ে ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন ওপেনার পিনাক ঘোষ। তবে শেষ দিকে মইন খানের ৪০ ও চতুরাঙ্গা ডি সিলভার ১৬ বলে ২৫ রানের ঝড়ে দেড় শ’ পার করে তারা। মেহরাব হোসেন জোশী করেন ২০ রান।

বিডিসংবাদ/এএইচএস