দুই মাসের জন্য মাঠের বাইরে পাকুয়েটা

কাফ ইনজুরির কারনে অন্তত দুই মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ওয়েস্ট হ্যাম মিডফিল্ডার লুকাস পাকুয়েটা।
ডিসেম্বরের শেষে আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে প্রাথমিক ভাবে এই ব্রাজিলিয়ান চোট পেয়েছিলেন। এরপর আবারো রোববার এফএ কাপে ব্রিস্টল সিটির বিপক্ষে তিনি একই ধরনের ব্যাথা অনুভব করেন। যে কারনে ম্যাচের ১৪ মিনিটে তাকে মাঠ থেকে উঠিয়ে নেয়া হয়। ২ জানুয়ারি ব্রাইটনের সাথে গোলশুন্য ড্রয়ের ম্যাচটিতে তিনি দলে ছিলেন না।
সমস্যা সমাধানে পাকুয়েটা বিশেষজ্ঞের স্মরণাপন্ন হচ্ছেন বলে ওয়েস্ট হ্যাম জানিয়েছে। তার অনুপস্থিতি ম্যানেজার ডেভিড ময়েসের জন্য অনেক বড় দু:শ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ২০২৩ সালে ওয়েস্ট হ্যামের পুনরুত্থানে পাকুয়েটার বিশাল অবদান ছিল। গত বছর জুনে ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে ফিওরেন্টিনার বিপক্ষে তার পসে জার্ড বোয়েনের গোলে ৪৩ বছর পর ওয়েস্ট হ্যামের কোন শিরোপা নিশ্চিত হয়।
রোববার গোঁড়ালির ইনজুরিতে পড়ে বোয়েনও অন্তত দুই ম্যাচের জন্য ছিটকে গেছেন। যদিও বোয়েনের ইনজুরির মাত্রা নিয়ে নিশ্চিত করে হ্যামার্সদের পক্ষ থেকে কিছু জানা যায়নি। আগামী ১৬ জানুয়ারি এ্যাস্টন গেটে ব্রিস্টল সিটির বিপক্ষে ফিরতি লেগের ম্যাচে বোয়েনের খেলা প্রায় নিশ্চিত। তবে পরের সপ্তাহে প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে তার ফিরে আসার আশা করা হচ্ছে।
আফ্রিকান নেশন্স কাপে ঘানার হয়ে খেলার জন্য ইতোমধ্যেই স্ট্রাইকার মোহাম্মদ কুদুস ও হাঁটুর ইনজুরির কারনে অভিজ্ঞ মিখাইল এন্টোনিও দলের বাইরে রয়েছেন। এর অর্থ হচ্ছে শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে লন্ডন স্টেডিয়াম থেকে ড্যানি ইংগেসের যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।
সান্দারল্যান্ড উইঙ্গার জ্যাক ক্লার্ক ও সাবেক টটেনহ্যাম ও বর্তমান আয়াক্স স্ট্রাইকার স্টিভেন বার্গুইনের ওয়েস্ট হ্যামে আসার সম্ভাবনা রয়েছে।
বিডিসংবাদ/এএইচএস