নরসিংদীতে নজরুল ইন্সটিটিউট ও জেলা প্রশাসনের যৌথ উদ্যেগে নজরুল সম্মেলন অনুষ্ঠিত

নরসিংদী  প্রতিনিধিঃ  নজরুল ইন্সটিটিউট ও নরসিংদী জেলা প্রশাসনের যৌথ উদ্যেগে নরসিংদীতে অনুষ্ঠিত হলো “নজরুল সম্মেলন”। সোমবার (১৫ মে) নরসিংদী শিল্পকলা একবাডেমি মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা পর্যায়ে নজরুল সম্মেলনের কর্মসূচির অংশ হিসেবে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

নরসিংদীর জেলা প্রশাসক সুভাষ চন্দ্র বিশ্বাস’র সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল ইন্সটিটিউট ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ইমেরিটাস রফিকুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক মো: আব্দুর রজ্জাক ভুইয়া, নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম(বিপিএম)।

নজরুল সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক গোলাম মোস্তফা মিয়া, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম’র জীবনী নিয়ে আলোচনা করেন নরসিংদী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী।

নজরুল সম্মেলন উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিখ্যাত নজরুল সংগীত শিল্পি ফেরদৌসি আারার সুমধূর কন্ঠে নজরুল সংগীত মন ছুয়ে যায় উপস্থিত অতিথি ও দর্শক শ্রেতাদের।