নরসিংদীতে ‘রাজস্ব সংলাপ’ শীর্ষক প্রশ্ন উত্তরপর্ব অনুষ্ঠিত

“উন্নয়নের অক্সিজেন ও জাতীয় কল্যাণে রাজস্ব”

নরসিংদী প্রতিনিধি
নরসিংদীতে সদর উপজেলার মাধবদীতে “উন্নয়নের অক্সিজেন ও জাতীয় কল্যাণে রাজস্ব” এ ধরনের নান্দনিক শ্লোগানকে সামনে রেখে ‘রাজস্ব সংলাপ’ শীর্ষক তৃণমূল পর্যায়ে করদাতামুক্ত এক সংলাপ ও প্রশ্ন উত্তরপর্বসহ এক আকর্ষনীয় কর-সংলাপ অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী কাষ্টম্স,ভ্যাট ও আয়কর বিভাগ’র যৌথ উদ্দ্যোগে ব্যতিক্রমধর্মী এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
অমর একুশের ৪ ফেব্রুয়ারী শনিবার নরসিংদী’র ঐতিহ্যবাহী শিল্প এলাকা মাধবদী এসপি ইনিস্টিটিউশনের বিশাল স্থায়ী উন্মুক্ত মঞ্চে আয়োজিত সংলাপানুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নরসিংদী-১ থেকে নির্বাচিত সাংসদ পানি সম্পদ প্রতি মন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক )।
অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ নজিবুর রহামান’র সভাপতিত্বে অনুষ্ঠানে রাজস্ব সংলাপ বিষয়ে স¦াগত বক্তব্য রাখেন, ঢাকা কর অঞ্চলের কর কমিশনার অপূর্ব কান্তি দাস, কর ব্যাবস্থাপনা সদস্য আঃ রাজ্জাক, ভ্যাট কমিশনার ড. নূরুজ্জামান, নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান, পুলিশ সুপার আমেনা বেগম (বিপিএম), নরসিংদী চেম্বার-অব-কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র (এনসিসিআই) সভাপতি আব্দুল্লাহ-আল-মামুন, মাধবদী বনিক সমিতির সভাপতি শফিউদ্দিন আহম্মেদ প্রমূখ।
উন্মুক্ত মঞ্চে অন্যান্যের মধ্যে উপবিষ্ট ছিলেন, করনীতি সদস্য পারভেজ ইকবাল, নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মন্জুর এলাহী, বাংলাদেশের শ্রেষ্ঠ করদাতা থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা সিআইপি, জেলার শ্রেষ্ঠ করদাতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফাইজুর রহমান জুয়েল সিআইপি, বাংলাদেশ লুঙ্গী উৎপাদনকারী সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ হেলাল মিয়া সিআইপি, এফবিসিসিআই’র সদস্য প্রবীর কুমার সাহা ও মমিন মিয়া, তিথি গ্রুপের চেয়ারম্যান চন্দন কুমার সাহা, শিল্পপতি সুবোধ রঞ্জন দাস, মাধবদী বণিক সমিতির সেক্রেটারী আলহাজ্ব আনোয়ার হোসেনসহ জাতীয় রাজস্ব বোর্ডের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা বৃন্দ।
নরসিংদী ও পার্শ্ববতী এলাকার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক-ব্যবসায়ী সম্প্রদায়ের নেতৃবৃন্দ, বিশিষ্ট নাগরিক সমাজের প্রতিনিধি, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীসহ হাজারো মানুষের অংশগ্রহণে ‘রাজস্ব সংলাপ’ শীর্ষক অনুষ্ঠানটি এক মিলন মেলায় পরিণত হয়েছে। অনুষ্ঠানে ৩০ জন নতুন করদাতাকে আনুষ্ঠানিকভাবে কর-সনদ প্রদান করা হয়।
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান মুক্ত-সংলাপ ও প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠানটি পরিচালনা করেন।
তিনি প্রশ্নকারীদের ভূয়সী প্রশংসা করে বলেন, নরসিংদী’র বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কর বিষয়ে সচেতনতা ও অনুভূতির মুক্ত প্রকাশ আমাকে আপ্লোত করেছে। ভবিষ্যতে কর নীতিকে গণমুখী ও জন-বান্ধব করা হবে।
মাধবদী পৌরসভার মেয়র মোঃ মোশারফ হোসেন প্রধান মানিক অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনার দায়িত্বে নিয়োজিত ছিলেন।
#
৪-২-১৭