নাটোরে প্রতিবন্ধী দিবসে হুইল চেয়ার ও ট্রাই সাইকেল বিতরণ

জেলায় আজ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ৫৫টি হুইল চেয়ার এবং সাতটি ট্রাই সাইকেল বিতরণ করা হয়েছে।
আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে সকাল সাড়ে দশটায় রাণী ভবানী রাজবাড়ি চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ২০৩০ সালের টেকসই উন্নয়নের অভীস্ট লক্ষ্য অর্জনের পথে সমৃদ্ধ বাংলাদেশের গন্তব্যে এগিয়ে যাচ্ছে দেশ। দেশের এ কাংখিত উন্নয়ন নিশ্চিত হবে তখনই, যখন উন্নয়নের এ ¯্রােতধারায় প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণ এবং তাদের উদ্ভাবনকে সম্পৃক্ত করা যাবে। এ লক্ষ্যে সরকার কাজ করছে। তাদের জন্যে শিক্ষা, চিকিৎসা এবং কর্মসংস্থানের বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।
আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাছুদুর রহমান, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার, সমাজ সেবা অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ সাহা প্রমুখ।
‘প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে সম্মিলিত অংশগ্রহণ, নিশ্চিত করবে এসডিজি অর্জন’-এ প্রতিপাদ্য নিয়ে দিবসটি উদযাপন উপলক্ষে নাটোর মহারাজা জগদিন্দ্র নাথ স্কুল এন্ড কলেজ চত্বর থেকে বের হওয়া শোভাযাত্রা সড়ক প্রদক্ষিণ শেষে অনুষ্ঠানস্থলে মিলিত হয়।

বিডিসংবাদ/এএইচএস