নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি নিজেরাই নিজেদের দুর্বল করছে : ওবায়দুল কাদের

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নয়, বরং নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি নিজেরাই নিজেদের দুর্বল করে ফেলেছে।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনকে সফল করার লক্ষে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির জনপ্রিয়তা দেখে আওয়ামী লীগ ঈর্ষান্বিত, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে আসুন। তখন দেখা যাবে, কার জনপ্রিয়তা বেশি।

তিনি দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির নেতাদের ফেসবুকে প্রচার বাড়ানোর নির্দেশনা দিয়ে বলেন, বিএনপি যেভাবে ফেসবুকে অপপ্রচার করছে, তার জবাব দিতে হবে।

দেশে গণতন্ত্র নেই, বিএনপি মহাসচিবের এ অভিযোগের জবাবে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, যাদের দলের ভেতরে গণতন্ত্রের চর্চা নেই, তারা কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে?

আওয়ামী লীগের ক্ষমতার কোনো মোহ নেই, জনগণ চাইলে ক্ষমতায় থাকবে, না হয় থাকবে না, জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার মোহ বিএনপির। তারা হারানো হাওয়া ভবন ফিরে পেতে টেক ব্যাক করতে চায়।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান শাহাবুদ্দিন চুপ্পুর সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন ডাক ও টেলি যোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান।

পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ঘোষণাপত্র উপ-কমিটির সভায় যোগ দেন। এ সময় ঘোষণা-পত্র উপ-কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here