পাকিস্তান সেমিফাইনালে উঠে ভারতের মোকাবেলা করুক চাচ্ছেন সৌরভ

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

পাকিস্তানের ২০২৩ বিশ্বকাপের সেমিফাইনালের পথটি এখন বেশ কঠিন। হাতে রয়েছে একটি মাত্র ম্যাচ। তাই শেষ চারে অংশগ্রহনের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে আগে ইংল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচটিতে জয় পেতে হবে বাবর আজমের নেতৃত্বাধীন দলটিকে। এরপরও আফগানিস্তান ও নিউজিল্যান্ড যদি টুর্নামেন্ট থেকে বিদায় নেয় তাহলেই সেটি সম্ভব।
অবশ্য ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি চাচ্ছেন পাকিস্তান সেমিফাইনালে উঠুক এবং সেখানে ভারতের সঙ্গে একটি জম্পেশ লড়াই হোক। স্পোর্টস টককে গআঙ্গুলি বলেন,‘ আমি চাই পাকিস্তান সেমিফাইনালে উঠুক এবং ভারতের সাথে খেলুক। এর চেয়ে বড় সেমিফাইনাল আর হতে পারে না।’
শেষবার ২০১১ সালে শ্রীলংকা এবং বাংলাদেশের সাথে ভারত যখন ৫০-ওভারের বিশ্বকাপ আয়োজন করেছিল, তখন দ্বিতীয় সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। মোহালিতে অনুষ্ঠিত ওই ম্যাচে পাকিস্তানকে ২৯ রানে হারিয়েছিল ভারত।
যেহেতু গ্রুপ পর্বের শীর্ষ দল হিসেবে ভারত সেমিতে উঠেছে, আর কেবল মাত্র চতুর্থ দল হিসেবেই পাকিস্তানের শেষ চারের টিকিট পাবার সুযোগ রয়েছে, তাই এটি নিশ্চিত করে বলা যায়, তারা যদি সেমিতে উঠতে পারে, তাহলে কলকাতার ইডেন গার্ডেনে নির্ধারিত দ্বিতীয় সেমিতে পরস্পরের মোকাবেলা করার সুযোগ পাবে উপমহাদেশের চির বৈরি এই দুই প্রতিদ্বন্দ্বি দল।
কেবমাত্র নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানের সেমিফাইনাল শুধুমাত্র কলকাতায় অনুষ্ঠিত হবে। রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া নিয়েও অনেক কথা বলেছেন গাঙ্গুলি। যে দলটি নিজেদের মাটিতে আয়োজিত ১০ দলের টুর্নামেন্টে টানা আট ম্যাচেই অপরাজিত আছে।
গাঙ্গুলি বলেন,‘ (ভারত যদি বিশ্বকাপ জিততে না পারে) তাতে হতাশার কিছু থাকবে না। খেলাধুলায় এমনটি হয়েই থাকে। দলটি যেভাবে খেলছে তাতে গোটা জাতিই বেশ খুশি। বিগত আটটি ম্যাচে তারা যেভাবে খেলেছে তাতে সুস্পস্টভাবে অন্য দলগুলোকে চাড়িয়ে গেছে। আশা করি তারা এভাবেই খেলতে থাকবে। আমার মনে হয় না তাদের লেভেল এতটা কমে যাবে যে তারা হঠাৎ করে খারাপ ক্রিকেট খেলতে শুরু করবে।’

বিডিসংবাদ/এএইচএস