প্রবারণা পূর্ণিমা উপলক্ষে চট্টগ্রাম নগরীতে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

আগামীকাল বৌদ্ধদের ধর্মীয় উৎসব শুভ ‘প্রবারণা পূর্ণিমা’ উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর একাংশে যানবাহন চলাচল নিয়ন্ত্রিত থাকবে।
সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এনএম নাসিরুদ্দিন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, কাল বৌদ্ধ মন্দির মোড় ও ডিসি হিলের আশপাশ এলাকায় ফানুস উড়ানোসহ ধর্মীয় আচার-অর্চনাসমূহ অনুষ্ঠিত হতে যাচ্ছে।
এসব ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন নগরীর কোতোয়ালী থানাধীন নন্দনকাননস্থ চট্টগ্রাম বৌদ্ধ বিহার, বৌদ্ধ মন্দির মোড় ও ডিসি হিলের মোড়সহ আশপাশ এলাকায় বিপুল সংখ্যক বৌদ্ধ ধর্মাবলম্বী ভক্তবৃন্দ, দর্শনার্থী ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সমাগমের কারণে উল্লিখিত স্থানগুলোতে শনিবার বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত বৌদ্ধ মন্দির ও ডিসি হিল অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।
সিদ্ধান্ত ও নির্দেশনাগুলো হচ্ছে : নগরীর চেরাগী পাহাড় মোড়, লাভ লেন মোড় (নুর আহম্মেদ সড়কের মাথা), এনায়েতবাজার মোড়, বোস ব্রাদার্সের মোড়ে (পুলিশ প্লাজার সামনে) রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন করা হবে। এ সময়ে চট্টগ্রাম বৌদ্ধ বিহার, বৌদ্ধ মন্দির ও ডিসি হিল মোড় অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।
শুভ ‘প্রবারণা পূর্ণিমা’ উপলক্ষে অনুষ্ঠিতব্য ধর্মীয় অনুষ্ঠানা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেছে।

বিডিসংবাদ/এএইচএস