প্রবাসীদের নায়ক হিসেবে স্বীকৃতি দেয়ার আহ্বান মোমেনের

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সারা বিশ্বে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বাংলাদেশের উন্নয়নের নায়ক হিসেবে স্বীকৃতি দিয়ে সরকার তাদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘জাতীয় প্রবাসী দিবস-২০২৩’ উপলক্ষে আয়োজিত জাতীয় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় তিনি বলেন, ওরা আমাদের নায়ক। আমাদের অবশ্যই তাদের স্বীকৃতি দিতে হবে। মোমেন বলেন, প্রবাসী বাংলাদেশিদের পাঠানো রেমিটেন্স বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভের প্রধান উৎস। তবে বাংলাদেশের রেমিট্যান্স প্রবাহ অন্যান্য দেশের তুলনায় কম উল্লেখ করে তিনি প্রশিক্ষিত ও দক্ষ লোক পাঠানোর ওপর গুরুত্বারোপ করেন।
মন্ত্রী বলেন, আমাদের ভালো প্রশিক্ষিত এবং আরও পেশাদার লোক দরকার। মোমেন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রা অর্জনে সকলকে একসঙ্গে কাজ করতে এবং প্রবাসী বাংলাদেশিদের বৃহত্তর অংশগ্রহণ নিশ্চিত করার আহ্বান জানান।
তিনি বলেন,আসুন আমরা সোনার বাংলা-স্মার্ট বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করি। আমাদের তাদের (প্রবাসী বাংলাদেশিদের) অংশগ্রহণ জোরদার করতে হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

বিডিসংবাদ/এএইচএস