ফলোঅন এড়াতে তৃতীয় দিনে মাঠে নেমেছে বাংলাদেশ

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ফলোঅন এড়ানোর লক্ষ্যে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে মাঠে নেমেছে বাংলাদেশ। সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হয়।

প্রথম ইনিংসে প্রতিপক্ষ ভারতের করা ৪০৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৩৩ রানেই ৮ উইকেট হারিয়ে দিনশেষ করে বাংলাদেশ। যার ফলে ফলোঅনের শঙ্কায় দল, ফলোঅন এড়াতে এখনো ৭২ রান প্রয়োজন টাইগারদের।

প্রথম ইনিংসে ভারতের দেয়া ৪০৪ রানের জবাবে প্রথম বলেই ভাঙন ধরে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। ইনিংসের প্রথম বলেই শূন্য রানে নাজমুল হোসেন শান্ত ও ৪ রান করে ইয়াসির রাব্বির বিদায় নিলে ৫ রানেই ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। সেখান থেকে লিটন-জাকির মিলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সিরাজের বোলিং তোপে তা আর হয়নি, ২০ রান করে জাকির ও ২৪ রান করে লিটন সিরাজের শিকার হন।

ভরসার পাত্র হতে পারেননি সাকিব। সাকিব ফিরেন মাত্র ৩ রান করে। ফলে ৭৫ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। মুশফিক-সোহানের চেষ্টাও ব্যর্থ হয়। সোহান ১৬ ও ও ২৮ রান করে মুশফিকও বিদায় নেন কুলদীপের শিকার হয়ে। কোন রান যোগ না করেই তাইজুল ফিরেন শূন্য রানে। ফলে ১০২ রানেই ৮ উইকেট হারায় বাংলাদেশ। সেই সাথে ঝেঁকে বসে ফলোঅনের শঙ্কা।

তবে দিনশেষে এবাদতকে সাথে নিয়ে ইনিংসের সব থেকে বড় (৩১) রানের জুটি গড়ে অপরাজিত আছেন মিরাজ। মিরাজ ১৬ ও ইবাদত ১৩ রানে অপরাজিত আছেন। এখনো ভারতের থেকে ২৭১ রানে পিছিয়ে আছে টাইগাররা। ফলোঅন এড়াতেও প্রয়োজন ৭২ রান।

বিডিসংবাদ/এএইচএস