ফিট আফ্রিদি নামবেন ভারতের বিরুদ্ধে

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

চোটের জন্য বেশ কিছু দিন মাঠের বাইরে থাকা পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন আফ্রিদি ফিট হয়ে ওঠেছেন। বিশ্বকাপের শুরু থেকেই মাঠে নামতে পারবেন তিনি। বিশ্বকাপের আগে এটি পাকিস্তানের জন্য বেশ ভালো খবর। বিষে করে চিরপ্রতিদন্বন্দ্বী ভারতের ম্যাচের আগে তাদের মনোবল আরো বেড়ে যাবে এতে। তবে ভারতে হতাশার সৃষ্টি হয়েছে জসপ্রীত বুমরাহ চোট পাওয়ায়। একদিকে ভারতের শক্তি যেমন কমে, অন্যদিকে শক্তি বাড়ে পাকিস্তানের। স্বাভাবিকভাবেই ২৩ অক্টোবর মেলবোর্নে টি-২০ বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচের আগে ভিন্ন ছবি দুই শিবিরে। তবে কি মাঠের লড়াইয়ের আগেই মানসিকভাবে ভারতের থেকে এগিয়ে রইল পাকিস্তান?

পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা নিজেই শাহিনের ফিট ঘোষিত হওয়ার কথা জানিয়েছেন। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে মাঠে নামবেন শাহিন।

চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে যান আফ্রিদি। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও অংশ নিচ্ছেন না তিনি। ডন পত্রিকায় আলোচনায় রামিজ রাজা আফ্রিদির ফিট হয়ে ওঠার খবর ছাড়াও পাকিস্তান সমর্থকদের জন্য একটি খারাপ খবরও দিয়েছেন। লেগ স্পিনার উসমান কাদির চোট পেয়েছেন। তার আঙুলে চিড় দেখা দিয়েছে। সুতরাং, বিশ্বকাপে খফর জামানের ভাগ্যে শিকে ছিঁড়তে পারে। যদিএ সেক্ষেত্রে উসমানের লাইক টু লাইক পরিবর্ত পাবে না পাকিস্তান।

উসমানের চোট প্রসঙ্গে পিসিবি চেয়ারম্যান বলেন, ‘উসমান কাদির চোট পেয়েছে। আঙুলে চিড় ধরা পড়েছে। আমাদের হাতে কী বিকল্প রয়েছে দেখতে হবে। ফখর জামান এখন এনেকটা ভালো। আমার মনে হয় ও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। তবে ওকে নিয়ে এবং প্রথম একাদশ নিয়ে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট।’

উল্লেখ্য, এশিয়া কাপের খারাপ পারফর্ম্যান্সের পরে ফখর জামান পাকিস্তানের মূল টি-২০ স্কোয়াড থেকে বাদ পড়েন। তাকে বিশ্বকাপের রিজার্ভ ক্রিকেটার হিসেবে দলের সাথে জুড়ে দিয়েছেন পাকিস্তানি নির্বাচকরা।
সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডিসংবাদ/এএইচএস