বগুড়ায় ১৭ হাজার বস্তা সার জব্দ

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বগুড়া সদরে অবৈধভাবে মজুদ ১৭ হাজার বস্তা রাসায়নিক সার জব্দ করা হয়েছে। এই সময় অবৈধভাবে সার মজুদের অপরাধে গোডাউন সিলগালা এবং দুটি ট্রাকও জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার এরুলিয়া ইউনিয়নের মঞ্জু-করিম ট্রেডার্সের গোডাউন থেকে সারগুলো জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের পরিচালক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পাল জানান, বগুড়া সদর উপজেলায় যে সকল সার বিক্রয়কারী ডিলার রয়েছেন তার মধ্যে নাজমুল পারভেজ কনকের নাম নেই। তিনি দীর্ঘ দিন ধরে অবৈধভাবে ডিএপি ও ইউরিয়া সার মজুদ করে আসছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে গোডাউন ভর্তি অবৈধভাবে মজুদ করা আনুমানিক ১২ হাজার বস্তা ডিএপি ও ইউরিয়া সার জব্দ করা হয়। এছাড়া দুটি ট্রাকও জব্দ করা হয়েছে। শেষে পুরো গোডাউন সিলগালা করা হয়।

ইউএনও জানান, এই গোডাউনের মালিক সার মজুদ করে বগুড়ার ১২ উপজেলা এবং নওগাঁর বিভিন্ন এলাকায় সার বিক্রি করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ধারণা করা হচ্ছে, এখানে নকল সার তৈরি করে বাজারজাত করা হতো।

অভিযানকালে বগুড়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নুরল ইসলাম, এরুলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতিকুর রহমান আতিকসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
সূত্র : ইউএনবি

বিডিসংবাদ/এএইচএস