বসুন্ধরা এমডির আগাম জামিন শুনানি হয়নি হাইকোর্টে

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ
ঢাকার গুলশানে এক তরুণীকে `আত্মহত্যার প্ররোচনা’ দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর হাইকোর্টে যে আগাম জামিনের আবেদন করেছেন সেটির শুনানি বৃহস্পতিবার হয়নি।

হাইকোর্টের যে বেঞ্চে সায়েম সোবহান আনভীরের আগাম জামিনের শুনানি হবার কথা ছিল সে বেঞ্চ লকডাউন পরিস্থিতিতে আগাম জামিনের শুনানি করবে না বলে জানিয়ে দিয়েছে।

এক নোটিশে বলা হয়েছে, ‘বর্তমান লকডাউন এবং কোভিড-১৯ পরিস্থিতিতে অত্র কোর্ট আগাম জামিনের আবেদনপত্র পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুনানি গ্রহণ করিবেন না বলে অত্র আদালত অভিমত ব্যক্ত করিয়াছেন।’

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেখা যাচ্ছে, হাইকোর্টের একটি ভার্চুয়াল আদালতে আগাম জামিন শুনানির জন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের আবেদনটি ১৪ নম্বরে ছিল। কিন্তু এর শুনানি হয়নি। ভার্চুয়াল আদালতের শুরুতেই বিচারপতি বলেন, করোনা পরিস্থিতিতে লকডাউন চলা অবস্থায় তারা আগাম জামিন শুনবেন না।

সহকারী অ্যাটর্নি জেনারেল হাতেম আলী জানিয়েছেন, এই বেঞ্চে যতগুলো অন্তর্বর্তী জামিনের আবেদন ছিল, তার কোনটির শুনানি বৃহস্পতিবার হয়নি।

আনভীরের বিরুদ্ধে মামলাটি হওয়ার পর তার বিদেশযাত্রার উপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতে একটি আবেদন করেছিল পুলিশ। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে। কিন্তু বাংলাদেশের সামাজিক মাধ্যমে একটি তথ্য ছড়িয়ে পড়েছে যে, বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক গোপনে দেশের বাইরে চলে গেছেন।

বসুন্ধরার এই কর্মকর্তা দেশের বাইরে চলে গেছেন বলে সামাজিক মাধ্যমে খবর ছড়িয়ে পড়লেও, পুলিশ বলছে, তাদের কাছে থাকা তথ্য অনুযায়ী, তিনি দেশের ভেতরেই রয়েছেন।

সূত্র : বিবিসি

বিডিসংবাদ/এএইচএস