বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলে সেমিনার অনুষ্ঠিত

কাউন্সিলের কার্যক্রমকে সর্বাত্মক ও সফলভাবে এগিয়ে নেয়ার লক্ষ্যে আজ বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল ‘গুণমান নিশ্চিতকরণ এবং স্বীকৃতি: উচ্চ শিক্ষায় একটি নতুন উদ্যোগ’ শিরোনামে একটি সেমিনার আয়োজন করে।
কাউন্সিল কার্যালয়ে অনুষ্ঠিত এ সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন কাউন্সিলের পূর্ণকালীন সদস্য প্রফেসর ড. এস. এম. কবীর।
উন্মুক্ত আলোচনা পর্বটি পরিচালনা করেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ। আলোচনায় অংশগ্রহণ করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, প্রফেসর এ কে আজাদ চৌধুরী ও প্রফেসর ড. জাফর ইকবাল; এফবিসিসিআই এর সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম; লেখক আনিসুল হক; জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর এন আই খান; বাংলাদেশ এ্যাকডেমি অব সাইন্সের ভাইস প্রেসিডেন্ট ড. জহুরুল করিম; বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটির জেনারেল সেক্রেটারি ড. মোঃ নজরুল ইসলাম খান; রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার; মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেন; ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসান; আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুর রহমান; ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান; প্রাইম ইউনিভার্সিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান ও উপাচার্য ড. ইঞ্জিনিয়ার মোঃ হুমায়ুন কবির; অতীশ দিপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিস এর চেয়ারম্যান অ্যাডভোকেট লিয়াকত শিকদার; সাউথ ইস্ট ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিসের উপদেষ্টা প্রফেসর ড. এ এন এম মেশকাত উদ্দিন ও বিশিষ্ট সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।
আলোচকগণ দেশের উচ্চশিক্ষার মান নিশ্চিতকরণের জন্য বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের গৃহীত বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া ইন্ডাস্ট্রি ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে কোলাবোরেশনের উপর গুরুত্বারোপ করেন।
আলোচকবৃন্দ কাউন্সিলের কার্যক্রম গতিশীল করার বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here