বিধিনিষেধ বাড়তে পারে : নৌ প্রতিমন্ত্রী

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ ঈদের আগেও থাকবে কি না, তা পরিস্থিতির ওপর নির্ভর করছে। যদি করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি পরামর্শ দেয় তাহলে চলমান বিধিনিষেধ আরো এগিয়ে নেয়া হতে পারে। তবে বর্তমানে যে পরিস্থিতি চলছে, তাতে বাংলাদেশ পুরোপুরি স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার মতো জায়গায় পৌঁছানো যায়নি।

রোববার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে ১ জুলাই থেকে দেশে কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। প্রথমে এক সপ্তাহের জন্য এই বিধিনিষেধ কার্যকর হলেও পরে তা আরো সাত দিন বাড়ানো হয়। যা চলবে ১৪ জুলাই পর্যন্ত।

চলমান এই বিধিনিষেধ কুরবানির ঈদের আগে আরো বাড়ানো হবে কি না? সাংবাদিকের এমন প্রশ্নে নৌ প্রতিমন্ত্রী আরো বলেন, জীবনে অনেকবার ঈদ আসবে, যদি বেঁচে থাকি।

তখন এক সাংবাদিক জানতে চান, ঈদের আগে গণপরিবহন চলবে কি না? তখন খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যদি বিধিনিষেধ চলমান থাকে, তাহলে সুযোগ নেই। আর যদি বিধিনিষেধ প্রত্যাহার করা হয়, তাহলে সীমিত আকারে হলে সীমিত আকারে গণপরিবহন চলবে। যদি পুরোপুরি উঠে যায়, তাহলে পুরোপুরি চলবে।

তবে দেশ এখনো স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়ার মতো অবস্থায় পৌঁছায়নি বলে মনে করেন তিনি।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here