বিশ্বকাপ ট্রফি নিতে ফাঁকা স্যুটকেস নিয়ে কাতারে ডেক্লান রাইস

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ইতোমধ্যে প্রায় সব দল বিশ্বকাপে অংশ নিতে কাতারে পৌঁছেছে, পৌঁছেছে ইংল্যান্ড জাতীয় দলও। এবার ইংল্যান্ডের বিশ্বকাপ দলে আছেন মিডফিল্ডার ডেক্লান রাইস। ২০১৯ সালে ইংল্যান্ড-এর হয়ে অভিষেক হওয়া রাইস নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ইংল্যান্ড দলের অবিচ্ছেদ্য অংশ হিসেবে। ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার ইতোমধ্যে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে খেলে ফেলেছেন ৩০-এর অধিক ম্যাচ।

ইংল্যান্ড দল যখন কাতার এয়ারপোর্টে পৌঁছায়, তখন একজন প্রত্যক্ষদর্শী রাইসকে তার স্যুটকেসের ব্যাপারে জিজ্ঞাসা করেন। তখন তিনি বলেন, ‘এই স্যুটকেস এ কিছু নেই। একদম ফাঁকা। তবে আশা করি ডিসেম্বরে এটার ভেতরে কাপ (বিশ্বকাপ ট্রফি) নিয়ে ফিরতে পারব।’

আধুনিক ফুটবলের জনক হিসেবে পরিচিত ইংল্যান্ডের বিশ্বমঞ্চের রেকর্ড একদমই ফিঁকে। তারা সর্বশেষ বিশ্বকাপ জিতেছে ১৯৬৬ সালে, প্রায় পাঁচ যুগ আগে। প্রতিবারই বৈশ্বিক টুনার্মেন্টে ইংল্যান্ড স্কোয়াডে তারার মেলা থাকলেও খালি হাতে ফিরতে হয় তাদের। তবে গ্যারেথ সাউথগেট-এর হাতে গড়া এই ইংল্যান্ড দল বেশ সম্ভাবনাময়। ইংল্যান্ড জাতীয় দলে একতাবদ্ধতার অভাব এক সময়ে বেশ লক্ষণীয় ছিল, কিন্তু গ্যারেথ সাউথগেট-এর ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনাল এবং ২০২০ ইউরোর ফাইনাল খেলা দলের ভেতরে স্পিরিট-এর কমতি নেই তা দৃশ্যমান হয়েছে। ডেকলান রাইসের এরূপ মন্তব্য সেই টিম স্পিরিটকেই নির্দেশ করে।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here