বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে পৌঁছেছে মেসিরা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বিশ্বজয় করে ট্রফি নিয়ে নিজ দেশ আর্জেন্টিনায় পৌঁছেছে লিওনেল মেসি ও তার সতীর্থরা। স্থানীয় সময় মঙ্গলবার ভোররাতে রাজধানী বুয়েন্স আয়ারসে পৌঁছেছে তারা। অন্ধকারে ছেয়ে থাকা চারদিকে হাজার হাজার আর্জেন্টাইন উল্লাসে ফেটে পড়ছিল।

সিএনএন এই খবর জানিয়েছে।

বিশ্বকাপে ৩৬ বছরের খরা কাটিয়েছে দিয়াগো ম্যারাডোনার দেশ। এখন মেসি, ডি মারিয়া আর মার্টিনেজদের বন্দনা চলছে সেখানে। সারাবিশ্বের চোখ এখন আর্জেন্টিনার দিকে। কোচ লিওনেল স্কালোনিকে সাথে করে সোনার ট্রফি হাতে নিয়ে বিমান থেকে প্রথম বাইরে পা রাখেন মেসি। তখন ঘড়িতে বাজে রাত সাড়ে ৩টা। দোহা থেকে রোম হয়ে ইজিজা আন্তর্জাতিক বিমানবন্দরের পরিবর্তে অ‌্যারোপার্কে অবতরণ করে মেসিদের বহনকারী বিমান।

ট্রফি হাতে মেসিকে দেখে আকাশ-বাতাস প্রকম্পিত করে বিজয়োল্লাস করতে থাকে আর্জেন্টাইনরা। হাজার হাজার মানুষ পতাকা নেড়ে, স্লোগানে স্লোগানে মেসিদের অভিবাদন জানায়। হাত নেড়ে তাদের অভিবাদনের জবাব দেন বিশ্বকাপজয়ীরাও।

১৯৮৬ সালে ম্যারাডোনার নেতৃত্বে মেক্সিকোর মাটিতে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। এরপর ছিল কেবলই অপেক্ষার পালা। ব্রাজিলে অনুষ্ঠিত ২০১৪ বিশ্বকাপে ফাইনালে উঠলেও জার্মানির কাছে শেষ মুহূর্তের গোলে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল মেসি, ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েনদের। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপেও সুবিধা করতে পারেনি আকাশী-সাদা জার্সিধারীরা। তবে ব্রাজিলকে হারিয়ে সবশেষ কোপা আমেরিকা শিরোপা জয়ের পর টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকা এক দল নিয়েই এবার স্বপ্নপূরণের মিশনে কাতারে এসেছিলেন মেসিরা। শেষ পর্যন্ত তাদের মাথায় উঠেছে বিশ্বজয়ের রাজমুকুট। তিন যুগের অপেক্ষার অবসান ঘটিয়ে মেসিদের জার্সিতে যুক্ত হয়েছে আরো একটি তারকা! তিন তারকাজয়ের এই উল্লাসে আর্জেন্টাইনরা মেতে আছে দু’দিন ধরে। স্বপ্নপূরণের এই আনন্দ চলবে আরো কিছুদিন।

বিডিসংবাদ/এএইচএস