বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন করিম বেনজেমা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বেনজেমাকে নিয়ে যেই ভয় ছিল, সেটিই সত্য হলো। বিশ্বকাপ থেকে শেষ পর্যন্ত ছিটকেই গেলেন করিম বেনজেমা। ফ্রান্স দলের চোটের মিছিলে যুক্ত হলো আরেকটি বড় নাম। বেনজেমার চোটে দেশটির বিশ্বকাপ স্বপ্নও এখন বড় বিপর্যয়ের মুখে।

ফ্রান্সের ফুটবল ফেডারেশন বেনজেমার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করে জানিয়েছে, ‘পুরো ফ্রান্স দল বেনজেমার বেদনার অংশীদার। আমরা সবাই তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

এই মৌসুমের শুরু থেকেই চোট সমস্যায় ভুগছিলেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে মৌসুমের বেশির ভাগ ম্যাচ খেলতে পারেননি ব্যালন ডি’অর জয়ী এই তারকা। তবে আশা ছিল বিশ্বকাপের আগে ঠিকই সেরে উঠবেন বেনজেমা। ফেরার সেই লড়াইয়ে এগিয়েও গিয়েছিলেন। তবে বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে শনিবার ফের উরুর চোটে পড়ে শেষ হয়ে গেল তার বিশ্বকাপ জয়ের স্বপ্ন।

এর আগে সেক্স-টেপ নিয়ে সতীর্থ ম্যাথু ভালবুয়েনাকে ব্ল্যাকমেল করার অভিযোগে এর আগে সাড়ে ৫ বছর জাতীয় দলে বিবেচনায় ছিলেন না বেনজেমা। যে কারণে ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয় উপভোগ করতে হয়েছিল দর্শক হিসেবে। এরপর দারুণ পারফরম্যান্সে ঠিকই দলে জায়গা করে নেন এই রিয়াল তারকা। তবে চোটের কারণে এই বিশ্বকাপ খেলার স্বপ্নও অধরা থেকে গেল।

বেনজেমার বিকল্প হিসেবে কে দলে আসতে পারেন তা নিয়েও শুরু হয়েছে আলোচনা। ধারণা করা হচ্ছে, ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড মার্শিয়ালকে দলে ডাকতে পারে।

এর আগে ফ্রান্সের এনগোলো কান্তে, পল পগবা, প্রেসনেল কিমপেম্বে এবং ক্রিস্টোফার এনকুকুর বিশ্বকাপও চোটে পড়ে শেষ হয়ে গেছে।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here