বিশ্বে আবারো বাড়ছে কারোনার সংক্রমণ ও মৃত্যু

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বিশ্বজুড়ে আবারো বাড়ছে মহামারী করোনাভাইরাসের প্রকোপ। অবনতি ঘটছে পরিস্থিতির। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ১২৮ জনের। এ নিয়ে মহামারীর শুরু থেকে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৩৬ হাজার ৬৬২ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৪ লাখ ৬ হাজার ৫০২ জন। এ নিয়ে মহামারীর শুরু থেকে ভাইরাসটিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ কোটি ৮৭ লাখ ৯৭ হাজার ৮৮৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। একই সময়ে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৫২৬ জন। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৬৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৭০ লাখ ২৯ হাজার ৮২৯ জনে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬৯ হাজার ৪১৮ জনে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে গত এক দিনে করোনায় মৃত্যু হয়েছে ১১৭৮ জনের। এতে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪০ হাজার ৮৭১ জনে। এছাড়া নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩৯ হাজার ৮ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৫ লাখ ৯৩ হাজার ২০০ জনে।

বিডিসংবাদ/এএইচএস