ব্রাজিল-ক্রোয়েশিয়া : গোলশূন্য প্রথমার্ধ

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

কাতার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল ও ক্রোয়েশিয়া। যার প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্য ব্যবধানে। গোলের মুখ না দেখেই বিরতিতে গেছে দুই দল।

ম্যাচের ৩ মিনিটে কোভাচিচকে ফাউল করা হলে ফ্রি কিক পায় ক্রোয়েশিয়া। লুকা মদ্রিচের নেয়া ফ্রি কিকটি ক্লিয়ার করেন ব্রাজিলের খেলোয়াড়রা। ম্যাচের ৯ মিনিটে লুকা মদ্রিচের ভুল পাস থেকে বল পান রাফিনহা। কিন্তু সুযোগকে কাজে লাগাতে পারেননি এই তারকা ফুটবলার। পরের মিনিটে ভিনিসিয়াস জুনিয়র সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি।

১২তম মিনিটে বিশাল এক সুযোগ পায় ক্রোয়েশিয়া। পেরিসিচের শট নেয়া পোস্টের বাইরে চলে যায়। এরপর থেকেই খেলা নিয়ন্ত্রণে রাখে ক্রোয়েশিয়া। ম্যাচের ১৯ মিনিটে ফের সুযোগ পায় ক্রোয়েশিয়া। পেরিসিচ বল নিয়ে এগিয়ে গেলেও ব্রাজিলের এডের মিলিটাও তা ব্লক করে দেন।

খানিক বাদেই রিচার্লিসনকে আটকে দেন ক্রোয়েশিয়ার গ্যাব্রিডল। ২১ মিনিটে নেইমারের শটকে তালুবন্দি করেন ক্রোয়েশিয়ার গোলকিপার।

প্রথমার্ধ জুড়ে আরো বেশ কিছু ফ্রি কিক পেলেও গোল করতে পারেনি ব্রাজিল। গোলের দেখা পায়নি ক্রোয়াটরাও। প্রথমার্ধ তাই শেষ হয়েছে গোলশূন্য অবস্থায়।

বিডিসংবাদ/এএইচএস