ভারতে দুর্ঘটনায় প্রাণ গেল ১৬ সেনা জওয়ানের, গুরুতর আহত ৪

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ভারতের উত্তর সিকিমের জেমাতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ১৬ জন সেনা জওয়ানের। তিনটি ট্রাকের একটি কনভয় দুর্ঘটনার কবলে পড়ে শুক্রবার (২৩ ডিসেম্বর)।

কনভয়টি চাটেন থেকে থাঙ্গুর দিকে যাচ্ছিল। সেই সময় এক মোড় ঘুরতে গিয়ে কনভয়ের একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এর জেরেই প্রাণ হারান ১৬ জওয়ান।

ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো চারজন সেনা জওয়ান। তাদেরকে এয়ারলিফ্ট করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে, নিহত সেনাকর্মীদের মধ্যে তিনজন জুনিয়র কমিশনড অফিসার এবং ১৩ জন সিপাহী ছিলেন।

এক বিবৃতিতে নিহত সেনাকর্মীদের পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেছে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়। বিবৃতিতে বলা হয়েছে, ‘এক মর্মান্তিক দুর্ঘটনায় ২৩ ডিসেম্বর উত্তর সিকিমের জেমায় ১৬ জন বীর সেনা জওয়ান প্রাণ হারিয়েছেন। দুর্ঘটনার কবলে পড়া ট্রাকটি তিনটি যানের কনভয়ের অংশ ছিল। চাটেন থেকে থাঙ্গুর দিকে যাচ্ছিল কনভয়টি। কনভয়ের গন্তব্য ছিল জেমা। যাত্রাপথে একটি মোড় ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়।’

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফে জানানো হয়, ঘটনার খবর পেয়ে অবিলম্বে উদ্ধার অভিযান শুরু করে সেনা। চার সেনা জওয়ানকে ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাঁদেরকে এয়ারলিফ্ট করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনায় মৃতদের মধ্যে তিনজন জুনিয়র কমিশনড অফিসার রয়েছেন এবং তিনজন সিপাহী রয়েছেন।

বিবৃতিতে বলা হয়, ‘এই গভীর শোকের সময় ভারতীয় সেনা এই বীর জওয়ানদের পরিবারের সাথে রয়েছে।’

টুইট বার্তায় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং লেখেন, ‘জাতি তাদের সেবা ও অঙ্গীকারের জন্য গভীরভাবে কৃতজ্ঞ। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা; আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

সূত্র : হিন্দুস্থান টাইমস

বিডিসংবাদ/এএইচএস