ভারতে পাকিস্তানি ফওয়াদ-মাহিরার ছবি-মুক্তি স্থগিত

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ফওয়াদ খান ও মাহিরা খানের পাকিস্তানি ছবি ‘দ্য লেজেন্ড অফ মওলা জাট’-এর মুক্তি ভারতে স্থগিত করা হয়েছে।

মুম্বইয়ের মাল্টিপ্লেক্সের এক কর্মকর্তা বলেছেন, ছবিটি ৩০ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল। সম্ভবত অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। ভালো বাণিজ্যের আশায় জি স্টুডিয়োস আগাম স্বত্ব অধিগ্রহণ করেছিল ছবিটির। খবর, ছবির কিছু অংশ বাদ দিয়ে সম্প্রচারিত হতে পারে। জি স্টুডিয়োসের হাত ধরে মূলত দিল্লি-এনসিআর, পাঞ্জাব এবং পরে ভারতের অন্যান্য অংশে ছবি-মুক্তির চেষ্টা চলছে।

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার চলচ্চিত্র শাখার সভাপতি অমেয়া খোপকার টুইটারে বলেছেন, দলের পক্ষ থেকে দেয়া সতর্ক বার্তার পরেই ছবির মুক্তি স্থগিত করা হয়েছে। এর আগেও ভারতে পাকিস্তানি ছবি মুক্তির বিরুদ্ধে প্রেক্ষাগৃহ মালিকদের হুমকি দিয়েছিলেন অমেয়া খোপকার। তিনি টুইট করেছিলেন, ‘পাকিস্তানি চলচ্চিত্র প্রদর্শনের বিরোধিতা সবসময় থাকবে। পাকিস্তানি ছবিটি আগে ২৩ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল। সেটি ৩০ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা। আমরা মহারাষ্ট্রে ছবিটি মুক্তি পেতে দেব না।’

মাহিরা এবং ফওয়াদ তাদের জনপ্রিয় পাকিস্তানি নাটক ‘হামসফর’-এর মাধ্যমে ভারতীয় দর্শকদের কাছে পরিচিত। পাশাপাশি, ফওয়াদ ‘খুবসুরৎ’, ‘কাপুর অ্যান্ড সন্স’ এবং ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’র মতো বলিউডি ছবিতে অভিনয় করেছেন। মাহিরাকে দেখা গিয়েছে শাহরুখ খান অভিনীত ‘রইস’-এ। ভারতীয় প্রেক্ষাগৃহে শেষ পাকিস্তানি ছবি মুক্তি পেয়েছে ২০১১ সাথে। সেটিও মাহিরা অভিনীত ‘বোল’।
সূত্র : আজকাল

বিডিসংবাদ/এএইচএস