ভিন্ন ম্যাচে জয় পেয়েছে চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ইংলিশ প্রিমিয়ার লিগের ভিন্ন দু’ম্যাচে গত রাতে মাঠে নামে চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড। ভিন্ন ম্যাচ হলেও, দু’দলই স্বাদ পেয়েছে একই। উভয় দলই মাঠ ছেড়েছে জয় নিয়ে।

বোর্নমাউথকে ২-০ গোলে হারিয়েছে চেলসি, অপরদিকে নটিংহ্যাম ফরেস্টের সাথে ৩-০ গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

নিজেদের ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে বোর্নমাউথের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপের পর প্রথম ম্যাচ খেলতে নামে চেলসি। মাঠে নেমেই এগিয়ে যেতে পারত চেলসি। ম্যাচের আট মিনিটেই কাই হ্যাভার্টজের হেডার জালে না জড়ালে প্রথম দফায় বেঁচে যায় বোর্নমাউথ। ম্যাচের ১৬ মিনিটে আবারো সুযোগ পায় চেলসি, তবে এবার আর ভুল করেননি কাই হ্যাভার্টজ, স্টারলিংয়ের বাড়িয়ে দেয়া বল জালে জড়িয়ে চেলসিকে এগিয়ে দেন এই জার্মান ফরোয়ার্ড।

প্রথম গোল দেয়ার ৮ মিনিট পর আবারো গোল উল্লাসে মাতে চেলসি। ডি বক্সের বাইরে থেকে নান্দনিক এক শটে বল জালে জড়ান ম্যাসন মাউন্ট। ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি। দ্বিতীয়ার্ধে দু’দলই বেশ কিছু সুযোগ পায়, বিশেষ করে বোর্নমাউথ ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করে। তবে চেলসির রক্ষণভাগ শক্তভাবেই তা রুখে দেয়। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে চেলসি।

দিনের আরেক ম্যাচে নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে নটিংহ্যাম ফরেস্টকে আতিথেয়তা দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের শুরু থেকেই একচেটিয়া আধিপত্য চালাতে থাকে ম্যান ইউ। যার ফল পেতেও খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৯ মিনিটে এরিকসেনের কর্নার থেকে মার্কাস রাশফোর্ডের গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রথম গোলের রেশ না কাঁটতেই দ্বিতীয়বার গোল আনন্দে ভাসে স্বাগতিকরা। তিন মিনিট পর আবারো ম্যান ইউয়ের গোল, এবারের গোলদাতা এন্থনি মার্শিয়াল। বক্সের বাইরে থেকে তার নেয়া শট নটিংহ্যামের গোলকিপারকে বোকা বানিয়ে জালে জড়ায়। তবে প্রথমার্ধ্ব শেষ হওয়ার মিনিট পাঁচেক আগে নটিংহ্যামের হয়ে রায়ান ইয়াতেস গোল করলেও তা অফসাইডে বাতিল হয়ে যায়। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ম্যান ইউ।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও প্রথমার্ধের মতো আধিপত্য চালাতে থাকে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ব্যবধান বাড়াতে বাধা হয়ে দাঁড়ায় নটিংহ্যাম ফরেস্টের গোলকিপার হেনেসি। তিনটা অসাধারণ সেভ করেন তিনি। তবে ৮৭ মিনিটে বদলি হিসেবে নেমেই দলের হয়ে তৃতীয় গোল করেন ফ্রেড। ফলে ৩-০ গোলের জয় নিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই ম্যাচের পর ১৫ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে অবস্থানে চেলসি। অপরদিকে সমানসংখ্যাক ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান পঞ্চম স্থানে।

বিডিসংবাদ/এএইচএস