ভোলায় বঙ্গমাতার জন্মবার্ষিকীতে ৫০ জন অস্বচ্ছল নারী সেলাই মেশিন পাবেন

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বঙ্গমাতা বেগম ফজিলাতুনন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলায় আগামীকাল ৫০ জন অস¦চ্ছল নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হবে। এছাড়া মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ সহায়তা পাবেন ৪০ জন অসহায় নারী। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার সকাল ১০ টায় এসব সহায়তা প্রদান করা হবে।
জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মো: ইকবাল হোসেন আজ সকালে বাসস’কে জানান, মোট সেলাই মেশিনের মধ্যে সদর উপজেলায় দেয়া হবে ১২টি, চরফ্যাশনে ৮টি ও দৌলতখান, বোরানউদ্দিন, লালমোহন, তজুমদ্দিন এবং মনপুরা উপজেলায় ৬টি করে ৩০টিসহ মোট ৫০টি সেলাই মেশিন বিতরণ করা হবে। এছাড়া ৪০ জন অসহায় নারী মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা সহায়তা পাবেন বলে জানান তিনি।
এদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুনন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সংগ্রাম-স্বাধীনতা, প্রেরণায় বঙ্গমাতা’ প্রতিপাদ্য নিয়ে মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হবে। এছাড়া এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

বিডিসংবাদ/এএইচএস