মরক্কো-ক্রোয়েশিয়া ম্যাচ গোলশূন্য ড্র

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

আল বায়েত স্টেডিয়ামে গ্রুপ পর্বের খেলায় মুখোমুখি হয়েছে মরক্কো ও ক্রোয়েশিয়া। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথমবারের মতো একে অপরের বিরুদ্ধে খেলছে এই দুই দল। গোলশূন্য ড্র হয়েছে খেলাটি।

এবারের বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে নেতৃত্ব দিচ্ছেন রিয়াল মাদ্রিদের ব্যালন ডি অর জয়ী মিডফিল্ডার লুকা মদ্রিচ। আজকের ম্যাচে খেলতে নেমেই নতুন একটি রেকর্ড গড়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রোয়েশিয়ান তারকা। প্রথম খেলোয়াড় হিসেবে তিনটি ভিন্ন দশকে তিনটি ইউরো ও তিনটি বিশ্বকাপে অংশ নেয়া প্রথম খেলোয়াড় হলেন মদ্রিচ। এর আগে মদ্রিচ ২০০৬ ও ২০১৮ বিশ্বকাপে অংশ নিয়েছিলেন। এছাড়া ২০০৮, ২০১৬ ও ২০২০ ইউরো প্রতিযোগিতায় অংশ নেন। ফলে বিরল এই কীর্তি গড়লেন তিনি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালিয়ে যায় ক্রোয়েশিয়া। ২ মিনিটের মাথাতেই মরক্কোর ফাউলে ফ্রি কিকের সুযোগ পেয়েছিল দলটি। লুকা মদ্রিচ ফ্রি কিক নিলেও কাজে লাগাতে পারেননি। ১৭ মিনিটের মাথায়ও গোলের সুযোগ পেয়েছিল দলটি। ২৫ মিনিটের মধ্যেই তারা পেয়ে যায় দুটি কর্নার কিক। এরপর আক্রমণ বাড়ানো শুরু করে মরক্কোও। দুদল মিলে দারুণভাবে রক্ষণভাগ ধরে রেখে খেলতে শুরু করে। প্রথমার্ধেই দুদল মিলে ফাউল করেন ১২টি। প্রথমার্ধেই কমপক্ষে ৪ বার ক্রোয়েশিয়া শট নেয়, বিপরীতে মরক্কোও শট নিয়েছে ৫টি।

দ্বিতীয়ার্ধেও দুই দল আক্রমণ-পালটা আক্রমণ চালিয়ে গেছে সমানতালে। ম্যাচের ৬০ মিনিটের মাথায় ইঞ্জুরড হয়ে মাঠ ছাড়েন নাসির মাজরাওই। ৬৪ মিনিটে ফ্রিকিকে লিড নেয়ার সুযোগ পেয়েছিল মরক্কোও। কিন্তু হাকিম জিয়েখের বল ঠেকিয়ে দেন লিভাকোভিচ। কিন্তু শেষ পর্যন্ত ০-০ স্কোরলাইনেই সমাপ্তি ঘটে খেলাটির।

এবারের বিশ্বকাপের তৃতীয় গোলশূন্য ড্র ম্যাচ এটি।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here