মুজিব বায়োপিক বাংলাদেশের ইতিহাসে অমূল্য প্রামাণ্যচিত্র : পানি সম্পদ প্রতিমন্ত্রী

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ‘মুজিব : একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে জাতি সত্য ইতিহাস জানতে পারবে। এটি বাংলাদেশের ইতিহাসের অমূল্য প্রামাণ্যচিত্র।
বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি দেখে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
আজ বরিশাল জেলা শিল্পকলা একাডেমির অডিটরিয়ামে ছবিটি দেখে জাহিদ ফারুক সাংবাদিকদের তার প্রতিক্রিয়ায় আরো বলেন, এই সিনেমাটি জাতির জন্য ইতিহাসের একটি দলিল। ১৫ আগস্টের ঘটনা কখনও চিত্রায়িত হয়নি। কিন্তু এই সিনেমায় সেই দৃশ্য চিত্রায়িত হয়েছে। সেই মর্মান্তিক দৃশ্যের মাধ্যমেই সিনেমাটি শেষ হয়েছে। এই দৃশ্য দেখা খুবই কষ্টের। সিনেমাটি একটি জীবনভিত্তিক ছবি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বেড়ে ওঠা এবং একটি দেশের স্বাধীনতা অর্জনের ওপর ভিত্তি করে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, এই বায়োপিক পাঁচ দশকে একটি দেশ ও জাতিকে স্বাধীনতা উপহার দেওয়া, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অসামান্য ত্যাগ, বঙ্গবন্ধুর নেতৃত্ব ধাপে ধাপে গড়ে ওঠা এবং বঙ্গবন্ধু যেভাবে হিমালয়সম ব্যক্তিত্বে পরিণত হন- সেটাকে খুব সফলভাবে ধারণ করতে পেরেছে। এতে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাসও আছে। এই বাংলাদেশ জাতিরাষ্ট্র গঠিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে।
উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন এসময় উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী ১৪ নভেম্বর বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়রের অভিষেক অনুষ্ঠান সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিডিসংবাদ/এএইচএস