মুন্সীগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ: অগ্নিদগ্ধ ৪

জেলা শহরের ইদ্রাকপুরের একটি আবাসিক ভবনের পাঁচতলায় বিস্ফোরণে নারী ও শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য তিনজনকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনিস্টিউটে প্রেরণ করা হয়েছে।
শনিবার সকাল সোয়া ৬ টার দিকে বিস্ফোরণের পরই আগুন লেগে যায়। কি কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনো নিশ্চিত করা না হলেও অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল ইসলাম বলেন, ধারণা করছি ইলেক্ট্রিক ডিভাইস ল্যাপটপ বা মোবাইল বিস্ফোরণে এই ঘটে থাকতে পারে।
অগ্নিদগ্ধরা হলেন- রিজভি আহমেদ রাসেল (৪২), রোজিনা বেগম (৩৫) তারা স্বামী-স্ত্রী ও তাদের শিশু সন্তান রাইয়ান আহমেদ(৩) এবং রিজভি আহমেদের মা সাহিদা খাতুন (৬৫)। তাদের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। রাসেল
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়ানস্টপ সার্ভিসে প্রোগ্রাম অফিসার হিসেবে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে কর্মরত। চাকরিজনিত কারণে তারা এখানে ভাড়া থাকতেন৷
মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. মোস্তফা মোহিসন জানান, তারা তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে বিস্ফোরণের সঠিক কারণ এখনো নিশ্চিত করা যায়নি।
মুন্সীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মু. সোহেল রানা জানান, সকালে বিস্ফোরণের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় দ্রুত আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। পরে দগ্ধ রিজভি আহমেদ রাসেল ও রোজিনা বেগম এবং মা সাহিদা খাতুনকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনিস্টিউটে ভর্তি করা হয়েছে।

বিডিসংবাদ/এএইচএস