‘মুসলমানদের সম্পর্কে বিশ্বের দৃষ্টিভঙ্গি বদলে দিতে পারে কাতার বিশ্বকাপ’

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ইসলাম ও মুসলমানদের সম্পর্কে বিশ্ববাসীর যে নেতিবাচক ও ভুল দৃষ্টিভঙ্গি, তা বদলে ফেলতে ভূমিকা রাখতে পারে কাতার বিশ্বকাপ- এমনটিই মনে করেন আফগান সাংবাদিক ও লেখক রুহুল্লাহ ওমর আলআফগানি। তিনি বলেন, একটি সফল বিশ্বকাপ অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি কাতার সরকার এটিকে সুবর্ণ সুযোগ হিসেবে নিতে পারে।

বুধবার টিআর এজেন্সি আফগান সাংবাদিকের টুইটের সূত্রে এ সংক্রান্ত একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করে।

টুইটে রুহুল্লাহ আলআফগানি লেখেন, যদিও এটি একটি বিশ্ব ক্রীড়া মঞ্চ, তবুও কাতার এখান থেকে নানাবিধ উপকার হাসিল করতে পারে। বিশ্বের নানা প্রান্তের মানুষ ইসলাম ও মুসলিম সম্পর্কে যে ভুল ও নেতিবাচক ধ্যান-ধারণা লালন করেন, বিশ্বকাপ উপলক্ষে আরব-মুসলমানদের উত্তম চরিত্র ও সংস্কৃতির উৎকৃষ্টতা প্রদর্শনের মাধ্যমে কাতার সরকার তা বদলে ফেলার সুযোগ গ্রহণ করতে পারে।

উল্লেখ্য, আগে থেকেই কাতারের মতো একটি আরব মুসলিম দেশে বিশ্বকাপ আয়োজনের বিরোধিতা করে আসছিল বিশ্বের বেশ কিছু সংবাদমাধ্যম, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা। ব্রিটেন ও ফ্রান্সের কয়েকটি মিডিয়া তো কাতারে বিশ্বকাপ অনুষ্ঠানের বিরোধিতাকে উস্কে দেয়। তবে সব বিরোধিতা ও সংশয় মোকাবেলা করে অবশেষে কাতার বিশ্বকাপ আয়োজন করছে। আর মাত্র এক দিন পর আগামী রোববার শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ক্রীড়া আসর।

সূত্র : টিআর এজেন্সি এরাবিক

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here