মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

চায়ের রাজধানী মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এবারের মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে। মৃদু শৈত্যপ্রবাহের সাথে ঘন কুয়াশায় ছেয়ে গেছে জনপদ।

শুক্রবার সকালে শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণাগারে রেকর্ড করা হয় ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা এই শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে অফিস।

বিষয়টি নিশ্চিত করে আবহাওয়া অফিস শ্রীমঙ্গলের ইনচার্জ আনিসুর রহমান।

তিনি নয়া দিগন্তকে জানান, চলতি শীত মওসুমের সর্বনিম্ন তাপমাত্রা আজ সকাল ৯টায় রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৫ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস।

তিনি বলেন, গত কয়েক দিন ধরেই এখানকার তাপমাত্রা ক্রমান্বয়ে কমছে। এটি আরো কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

জানা গেছে, গতকাল শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আজ কমে তা ৫ দশমিক ৬ ডিগ্রিতে নেমেছে। চলতি বছরের শীত মৌসুমে শ্রীমঙ্গলে তাপমাত্রা ওঠানামা করছে। জেলাজুড়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ধীরে ধীরে তাপমাত্রা আরো কমতে থাকবে। এতে শীত আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

বৈরি আবওয়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে-খাওয়া, ছিন্নমূল মানুষ। মাঘ মাসের শীতের তীব্রতায় জবুথবু হয়ে পড়েছেন তারা।

এরপরও জীবন ও জীবিকার তাগিদে ঘন কুয়াশা আর তীব্র শীতের মধ্যেই সকাল-সন্ধ্যা কাজ করে যাচ্ছেন নিম্ন আয়ের মানুষ। গরিব মানুষ খড়কুটোয় আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here