রাবি শিক্ষক লাঞ্ছিত বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইন্টার্নশিপ পেপারে স্বাক্ষর করাকে কেন্দ্র করে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) এর শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিতকারী ছাত্রের দ্রুত বিচার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়ে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের আইবিএ ভবনের সামনে মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয় ভিসি বরাবর এক স্মারকলিপি প্রদান করে।

এসময় মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, ‘সম্মানিত শিক্ষক হাছানাত আলীকে লাঞ্ছিত করার অনেকদিন অতিবাহিত হলেও বিচারের ব্যাপারে এখনো দৃশ্যমান কোন অগ্রগতি নেই। ভবিষ্যতে এরকম ঘটনার যাতে পূনরাবৃত্তি না ঘটে সে জন্য হামলাকারী ছাত্রের দ্রুত বিচার ও শাস্তি চাই।
মানববন্ধনে বিবিএ ১ম, ২য় এমবিএ ৯ম, ১০ম, ১৫তম ও ১৬তম ব্যাচের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

পরে বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর এম. আব্দুস সোবহান বরাবর ৬টি দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করে। দাবীর মধ্যে ছিল, লাঞ্ছিতকারী শিক্ষার্থী নাহিদ হায়দারকে বিশ্ববিদ্যালয় প্রচলিত আইনের মাধ্যমে দ্রুত বিচার করা এবং ভবিষ্যতে যাতে এরকম ঘটনার পূনরাবৃত্তি না ঘটে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইবিএ শিক্ষক প্রফেসর ড. মোহা. হাছানাত আলীকে নিজ চেম্বারে মারধর করে ওই ইনস্টিটিউটের এমবিএ ডে ৯ম ব্যাচের (স্যান্ধ্যকালীন) শিক্ষার্থী নাহিদ মো. হায়দার।

বিডিসংবাদ/এএইচএস