রিয়াল মাদ্রিদের সাথে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করলেন ভিনিসিয়াস

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

রিয়াল মাদ্রিদের সাথে ২০২৭ সাল পর্যন্ত নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র, ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
এক বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদ ও ভিনি জুনিয়র চুক্তি বাড়ানোর ব্যপারে সমঝোতায় পৌঁছেছে । এর ফলে ২০২৭ সালের ৩০ জুন পর্যন্ত ভিনি রিয়ালেই থাকছেন।’
২৩ বছর বয়সী ভিনিসিয়াস ২০১৮ সালে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গো থেকে মাদ্রিদে যোগ দিয়েছিলেন। তারপর থেকে নিজেকে ধীরে ধীরে স্প্যানিশ লিগে অপরিহার্য্য করে তোলেন। গত বছর লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জয়সূচক গোলটি করেছিলেন তিনি।
এ মৌসুমের পরেই রিয়ালের সাথে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যেত। স্থানীয় গণমাধ্যমের দাবী গত বছরই চুক্তি নবায়নের বিষয়টি নিয়ে উভয় পক্ষ সম্মত হয়েছে। গতকাল শুধুমাত্র আনুষ্ঠানিক ঘোষনা এসেছে।
রিয়ালের পক্ষ থেকে চুক্তির আর্থিক বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে তার রিলিজ ক্লজ হিসেবে ১ বিলিয়ন ইউরো ধরা হয়েছে।
নিজের ইনস্টাগ্রাম এ্যাকাউন্টে ভিনিসিয়াস এ সম্পর্কে লিখেছেন, ‘স্বপ্নের দলে ২০২৭ সাল পর্যন্ত থাকতে পারবো। আশা করছি এর পরেও দীর্ঘদিন আমি এখানেই থাকবো। রিয়াল বিশে^র সবচেয়ে বড় ও সেরা ক্লাব।’
এ বছরের ব্যালন ডি’অরের তালিকায় ভিনিসিয়াস ষষ্ঠ সর্বোচ্চ ভোট পেয়েছেন। একইসাথে সামাজিক কর্মকান্ডের স্বীকৃতি হিসেবে ব্রাজিলিয়ান আইকন সক্রেটিসের নামে দেয়া পুরস্কারও অর্জন করেছেন।
টিনএজার হিসেবে ৪৫ মিলিয়ন ইউরোতে তিনি মাদ্রিদের সাথে চুক্তিবদ্ধ হয়েছিলেন। প্রথম তিন বছরে মাত্র ১৪ গোল করার পর ২০২১-২২ মৌসমে নিজেকে মেলে ধরেন। করিম বেনজেমার সাথে খেলে তিনি ঐ মৌসুমে ২২ গোল করা ছাড়াও ২০টি এ্যাসিস্ট করেছিলেন। ঐ মৌসুমে মাদ্রিদ লা লিগা শিরোপা পাশাপাশি রেকর্ড ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়।
গত মৌসুমে করেছেন ২৩ গোল, এ্যাসিস্ট করেছেন ২১টি। ২০১৪ সালের পর প্রথমবারের মত কোপা ডেল রে’র শিরোপা জয় করে মাদ্রিদ। জুনে সৌদি আরবে খেলার জন্য বেনজেমা ক্লাব ছেড়ে চলে যাবার পর মাদ্রিদের আক্রমনভাগের মূল দায়িত্ব পড়ে ভিনির উপর। কিন্তু হ্যামস্ট্রিং ইনজুরির কারনে সেপ্টেম্বর মাসের প্রায় পুরোটাই মাঠের বাইরে ছিলেন।
বিডিসংবাদ/এএইচএস