রূপকল্প বাস্তবায়ন করে দেশকে এগিয়ে নিয়ে যাবো : ধর্ম প্রতিমন্ত্রী

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, সম্প্রীতির ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যে রূপকল্প বাস্তবায়ন করে আমরা এই দেশকে আরো অনেক এগিয়ে নিয়ে যাবো। এজন্য আবারও শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতায় নিয়ে আসতে হবে।
তিনি বলেন, ‘বাংলাদেশের সাড়ে ৭ কোটি মানুষ একসময় দিনে দু’বেলা আহার করে জীবিকা নির্বাহ করতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন সাড়ে ১৭ কোটি মানুষ তিন বেলা আহার করে সুস্থভাবে জীবন জীবিকা নির্বাহ করছে।’
আজ সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান।
জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেনের পরিচালনায় ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রকল্পের উদ্যোগে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ, সুনামগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ রজতকান্তি সোম মানস, সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মোবারক হোসেন, কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মফিজুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট বিমান কান্তি রায়, খ্রীস্টান ধর্মীয় প্রতিনিধি ডেনিস চক্রবর্তী, বৌদ্ধ ধর্মীয় প্রতিনিধি বিটু বড়–য়া ও সাংবাদিক বাউল আল-হেলাল।
সভা শেষে প্রতিমন্ত্রী সুনামগঞ্জ শহরে নবনির্মিত সুনামগঞ্জ মডেল জামে মসজিদ পরিদর্শন করেন।

বিডিসংবাদ/এএইচএস